shono
Advertisement

‘দেশ আপনাদের ক্ষমা করবে না’, কুস্তিগিরদের হেনস্তা নিয়ে কেন্দ্রকে বিঁধলেন মমতা, সরব রাহুলও

'বেটি বাঁচাও আসলে বিজেপির ঢং', তোপ রাহুলের।
Posted: 01:33 PM May 04, 2023Updated: 01:54 PM May 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘রেসলারদের আঘাত করলে বরদাস্ত করা হবে না।’ যন্তরমন্তরে দেশের কুস্তিগিরদের হেনস্তা নিয়ে এবার সুর চড়ালেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকদের পাশে দাঁড়িয়ে মমতা সরাসরি তোপ দেগেছেন কেন্দ্রের বিজেপি সরকারকে। সরব হয়েছেন রাহুল গান্ধীও (Rahul Gandhi)। রাহুলের অভিযোগ, রেসলারদের সঙ্গে যেটা করা হচ্ছে, সেটা লজ্জাজনক।

Advertisement

যৌন হেনস্তায় অভিযুক্ত WFI সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের শাস্তির দাবিতে দিল্লির যন্তরমন্তরে প্রায় সপ্তাহখানেক ধরে ধরনায় দেশের সেরা কুস্তিগিররা। বুধবার রাতে ধরনাস্থলে অস্থায়ী বিছানা আনার উদ্যোগ নেন কুস্তিগিররা। অভিযোগ, ঠিক তখনই মদ্যপ পুলিশকর্মীরা সেখানে এসে কুস্তিগিরদের বাধা দেওয়া শুরু করেন। মদ্যপ অবস্থায় রীতিমতো তাণ্ডব চালান দিল্লি পুলিশের কয়েকজন আধিকারিক। এমনকী, রেসলারদের মারধরও করা হয়। দু’জন কুস্তিগিরের মাথা ফাটে। একজন অচেতন হয়ে পড়েন।

[আরও পড়ুন: অগ্নিগর্ভ মণিপুর, দফায় দফায় সংঘর্ষ, বন্ধ ইন্টারনেট! মোদির কাছে সাহায্যের আরজি মেরি কমের]

রাতের অন্ধকারে রেসলারদের সঙ্গে দিল্লি পুলিশের হাতাহাতির ভিডিও ভাইরাল হতেই একযোগে সরব জয়েছেন রাজনীতিবিদরা। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেছেন,”এভাবে আমাদের মেয়েদের সম্মান নিয়ে ছিনিমিনি খেলাটা লজ্জাজনক। ভারত নিজের মেয়েদের পাশে আছে, আর আমি মানুষ হিসাবে রেসলারদের পাশে। আইন সবার জন্য সমান। এভাবে রেসলারদের সম্মান ছিনিয়ে নিতে পারবেন না। ওদের উপর অত্যাচার করতে পারেন, কিন্তু ওদের মানসিকভাবে ভেঙে দিতে পারবেন না।” এরপরই এরাজ্যের মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি,”রেসলারদের গায়ে হাত তোলার সাহস দেখাবেন না। গোটা দেশ ওদের চোখের জল দেখছে। আপনাদের ক্ষমা করা হবে না।”

[আরও পড়ুন: কনস্টেবল এবং তাঁর দাদা মিলে তরুণীকে গণধর্ষণ! ফের যোগীরাজ্যে মুখ পুড়ল পুলিশের]

কংগ্রেস নেতা রাহুল গান্ধীও রেসলারদের হেনস্তা নিয়ে সরব হয়েছে। তিনি বলছেন,”দেশের খেলোয়াড়দের সঙ্গে এই আচরণ নিন্দনীয়। ‘বেটি বাঁচাও’ আসলে ঢং। বিজেপি দেশের মেয়েদের অসম্মান করার কোনও সুযোগ ছাড়ে না।” বস্তুত অ্যাথলিটদের পক্ষে সমর্থন দিন দিন বাড়ছে। এদিন সকালে ধরনাস্থলে গিয়েছিলেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়ালও। তিনিও পাশে দাঁড়িয়েছেন অ্যাথলিটদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement