shono
Advertisement

‘ওদের লড়াই ওরা লড়ুক’, কুস্তিগিরদের আন্দোলন নিয়ে মুখ খুললেন সৌরভ

আন্দোলন নিয়ে বিস্তারিত ভাবে কোনও মন্তব্য করতে চাননি প্রাক্তন ভারত অধিনায়ক।
Posted: 08:39 PM May 05, 2023Updated: 08:39 PM May 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তিগিরদের আন্দোলন নিয়ে কেন মুখ খুলছেন না ক্রিকেটাররা? দ্বিতীয়বার আন্দোলনের শুরুর দিকে এই প্রশ্নই উঠেছিল। তবে তারপর একে একে প্রাক্তন ও বর্তমান তারকারা কুস্তিগিরদের সমর্থনে সরব হন। এবার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি চান সমস্যা মিটে যাক। কিন্তু আন্দোলন নিয়ে বিস্তারিত ভাবে কোনও মন্তব্য করতে চাননি।

Advertisement

জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলে দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করেছেন সাত মহিলা কুস্তিগির। যদিও তাঁকে গ্রেপ্তারির কিংবা অপসারণের কোনও দাবিই এখনও পর্যন্ত পূরণ হয়নি। ব্রিজভূষণ আবার পালটা দাবি করেছেন, কুস্তিগিরদের আন্দোলনের নেপথ্যে রাজনৈতিক মদত কাজ করছে। তবে দিল্লির জন্তর মন্তরে প্রতিবাদ মঞ্চে বসা বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটরা বলে দিয়েছেন, ব্রিজভূষণ গ্রেপ্তার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। 

[আরও পড়ুন: মালদহ থেকে ফেরার পথে আবেগপ্রবণ মমতা, রামপুরহাটে দাঁড়িয়ে মামাবাড়ি যাওয়ার ইচ্ছাপ্রকাশ]

এ নিয়ে অবশ্য নিজের অবস্থান সেভাবে পরিষ্কার করলেন না সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আসলে গোটা বিষয়টি নিয়ে তাঁর স্পষ্ট ধারণা নেই বলেই দাবি করলেন প্রাক্তন ভারত অধিনায়ক। তিনি বলেন, “ওরা ওদের লড়াই লড়ুক। আমি ঠিক জানি না ওখানে কী চলছে। খবরের কাগজ থেকে যতটুকু জানতে পেরেছি। ক্রীড়াজগতের সঙ্গে যুক্ত থেকে শিখেছি যে যে বিষয়ে বিস্তারিত তথ্য নেই, তা নিয়ে মন্তব্য করা ঠিক নয়।” এরপরই যোগ করেন, “তবে আশা করি সমস্যা মিটে যাবে। কারণ এই কুস্তিগিররা প্রচুর পদক জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন।”

ইতিমধ্যেই দিল্লির জন্তর মন্তরে গিয়ে আন্দোলনরত কুস্তিগিরদের সঙ্গে দেখা করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী থেকে তৃণমূল সাংসদরা। আবার ভিনেশদের পাশে দাঁড়িয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। বলে দেন, “দেশ আপনাদের ক্ষমা করবে না।”

[আরও পড়ুন: বাস্তিল দিবস পালনে ফ্রান্স যাবেন মোদি, কুচকাওয়াজে অংশ নেবে ভারতীয় সেনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement