shono
Advertisement

‘চ্যাম্পিয়ন ফের আমাদের গর্বিত করল’, ডায়মন্ড লিগে সোনাজয়ী নীরজের প্রশংসায় ক্রীড়ামন্ত্রী

তাঁর জ্যাভলিন ৮৮.৬৭ মিটার দূরত্ব অতিক্রম করলেও অবশ্য খুব একটা সন্তুষ্ট দেখায়নি নীরজকে।
Posted: 09:22 AM May 06, 2023Updated: 09:24 AM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার সোনার ছেলে নীরজ চোপড়া। আরও একবার মাঠে নেমেই দেশের মুখ উজ্জ্বল করেছেন তারকা জ্যাভলিন থ্রোয়ার। দোহা ডায়মন্ড লিগে সোনা জেতায় তাঁকে প্রশংসায় ভরালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

Advertisement

ডায়মন্ড লিগে নামার আগেই নীরজ (Neeraj Chopra) আত্মবিশ্বাসের সঙ্গে জানিয়ে দিয়েছিলেন তিনি তৈরি। প্রস্তুতি খুব ভালই হয়েছে। শুক্রবার সেই প্রমাণই মিলল। ৮৮.৬৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে প্রথম স্থান দখল করেন তিনি। টোকিও অলিম্পিকে তাঁর যে ফর্ম মুগ্ধ করেছিল গোটা বিশ্বকে, চোট সারিয়ে সুস্থ হয়ে সেই একই ছন্দে ধরা দিলেন তিনি। প্রথম থ্রোয়েই সোনা নিশ্চিত করে ফেলেন অলিম্পিকে সোনাজয়ী তরুণ তারকা। যদিও এবার তাঁর লক্ষ্য ৯০ মিটার। আর তাই তাঁর জ্যাভলিন ৮৮.৬৭ মিটার দূরত্ব অতিক্রম করলেও খুব একটা সন্তুষ্ট দেখায়নি তাঁকে। তবে নীরজের পারফরম্যান্স আরও একবার মন ভাল করে দিয়েছে দেশবাসীর। শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি।

[আরও পড়ুন: বাংলাদেশে গরু পাচারে যুক্ত বিএসএফ! অনুব্রতর বিরুদ্ধে চার্জশিটে বিস্ফোরক দাবি ED’র]

টুইট করে নীরজের প্রশংসা করেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও (Anurag Thakur)। লেখেন, “৮৮.৬৭ মিটার থ্রো করে জয়ী নীরজ চোপড়া। দোহা ডায়মন্ড লিগে দাপট দেখিয়ে দেশের মুখ উজ্জ্বল করেছেন। ও সত্যিকারের চ্যাম্পিয়ন, যে আবারও দেশকে গর্বিত করেছে। অনেক শুভেচ্ছা।”

চলতি এশিয়ান গেমস, আগামী বছর প্যারিস অলিম্পিক। তার আগে ডায়মন্ড লিগে ভাল পারফর্ম করেই অভিযান শুরু করতে চেয়েছিলেন নীরজ। সেই লক্ষ্য পূরণও করলেন তিনি।

[আরও পড়ুন: আর ‘আপৎকালীন স্বাস্থ্য বিপর্যয়’ নয় করোনা ভাইরাস, স্বস্তি দিয়ে জানাল WHO]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement