shono
Advertisement

১৫ দিনের মধ্যে কুস্তিগিরদের সমস্যা মেটাতে হবে, কেন্দ্রকে সময় বেঁধে দিল খাপ পঞ্চায়েত

এদিকে জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণের দাবি, অভিযোগ প্রমাণ হলে ফাঁসিতে চড়তে রাজি তিনি।
Posted: 06:08 PM May 07, 2023Updated: 06:47 PM May 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোদ ঝড় জল উপেক্ষা করে সুবিচারের দাবিতে দিনের পর দিন যন্তর মন্তরে আন্দোলন করে চলেছেন আন্তর্জাতিক স্তরে পদকজয়ী কুস্তিগিররা। কিন্তু মোদি সরকারের তরফে এখনও সেভাবে কোনও আশা আলোই দেখা যায়নি। আর এবার তাই আন্দোলনরত কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে সময় বেঁধে দিল খাপ পঞ্চায়েত। জানিয়ে দেওয়া হল, আগামী ২১ মে’র মধ্যে বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটদের সমস্যা মেটাতে হবে।

Advertisement

নিগৃহীতা কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছে সংযুক্ত কিষান মোর্চা (SKM)। যন্তরমন্তরে জড়ো হন খাপ মহা পঞ্চায়েতের নেতারা। কুস্তিগিরদের প্রতি অবিচারের বৃত্তান্ত দেশজুড়ে ছড়িয়ে দিতে বদ্ধপরিকর তাঁরা। এমনকী সংযুক্ত কিষান মোর্চার তরফে এও জানিয়ে দেওয়া হয়, জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) গ্রেপ্তারির দাবিতে গোটা দেশে প্রতিবাদ মিছিল করা হবে। সেই সঙ্গে খাপ পঞ্চায়েত সাফ জানিয়ে দেয়, আগামী ১৫ দিনের মধ্যে কেন্দ্রকে কুস্তিগিরদের সমস্যা মেটাতে হবে। গ্রেপ্তার করতে হবে ব্রিজভূষণকেও।

[আরও পড়ুন: অভিষেকের বার্তার পরই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান বায়রন বিশ্বাস, তুঙ্গে জল্পনা]

উল্লেখ্য, লাগাতার আন্দোলন সত্ত্বেও প্রথমে ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে রাজি হয়নি দিল্লি পুলিশ। পরবর্তীতে সুপ্রিম কোর্টের নির্দেশে দায়ের হয় দু’টি এফআইআর। একটি পকসো আইনে নাবালিকার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এবং অন্যটি মহিলা কুস্তিগিরদের সঙ্গে অশালীন আচরণের। তাঁর বিরুদ্ধে যে সাতজন যৌন হেনস্তার অভিযোগ আনেন, তাঁদেরই দু’জন বিস্ফোরক তথ্য সামনে আনেন। জানান, ওয়ার্ম-আপ কিংবা প্রতিযোগিতার সময় মেডিক্যাল পরীক্ষার নামে অশালীন ভাবে তাঁদের স্তনে হাত দিয়েছেন ব্রিজভূষণ (Brij Bhushan Sharan Singh)। শুধু তাই নয়, তাঁদের পেটও স্পর্শ করা হয়েছে।

যদিও এখনও নিজের অবস্থানে অনড় ফেডারেশন সভাপতি তথা বিজেপি সাংসদ। তাঁর সাফ কথা, এই আন্দোলনের নেপথ্যে রাজনৈতিক মদত রয়েছে। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে পারলে কিংবা তিনি দোষী সাব্যস্ত হলে ফাঁসিতে চড়তেও রাজি আছেন।

[আরও পড়ুন: জমজমাট কর্ণাটক! অসুস্থতা নিয়েই প্রচারে সোনিয়া, জবাবে বেঙ্গালুরুতে মেগা রোড শো মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement