shono
Advertisement

‘আমাদের সাহায্য করুণ’, স্মৃতি-নির্মলাকে চিঠি লিখে করুণ আর্তি মহিলা কুস্তিগিরদের

যৌন হেনস্তার ঘটনায় সুবিচারের আশায় পদকজয়ী মহিলা কুস্তিগিররা।
Posted: 10:03 PM May 14, 2023Updated: 02:28 PM May 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় কুস্তি ফেডারেশনের (WFI) সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে। কিন্তু তাঁর গ্রেপ্তারির দাবি এখনও পূরণ হয়নি। তাই দিল্লির যন্তরমন্তরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন আন্তর্জাতিক মঞ্চে দেশকে পদক এনে দেওয়া কুস্তিগিররা। আর সুবিচারের আশায় এবার কেন্দ্রীয় মন্ত্রীদের চিঠি লিখলেন তাঁরা।

Advertisement

যৌন হেনস্তার অভিযোগ উঠেছে ফেডারেশন সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণের বিরুদ্ধে। এমন পরিস্থিতিতে এক নারীই হয়ে উঠছে পারেন অন্য নারীর সবচেয়ে বড় কণ্ঠস্বর। এই আশা নিয়েই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani) এবং নির্মলা সীতারমণ-সহ মোট ৪৩ জন বিজেপি নেত্রীকে চিঠি লিখলেন কুস্তিগিররা। চিঠিতে তাঁরা লিখেছেন, “আমরা, ভারতে মহিলা কুস্তিগির ফেডারেশন সভাপতির যৌন হেনস্তার শিকার। তিনি সভাপতি থাকাকালীন একাধিকবার যৌন নিগ্রহ করেছেন। তাঁর বিরুদ্ধে সুর চড়ানোর চেষ্টা করা হলে সুবিচার পাওয়া তো দূরস্ত, কুস্তিগিরদের ভবিষ্যৎ শেষ করে দিয়েছেন তিনি। এবার মাথার উপর জল উঠে গিয়েছে। মহিলা কুস্তিগিরদের সম্মান রক্ষার জন্য লড়াই ছাড়া আর কোনও উপায় নেই।”

[আরও পড়ুন: ‘রাস্তায় আলো জ্বলছে না’, রায়নায় অভিষেক ‘স্যর’কে নালিশ RSS কর্মীর! চাইলেন সমাধান]

এরপরই যোগ করা হয়েছে, “গত ২০দিন ধরে আমরা যন্তরমন্তরে আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু দেখা যাচ্ছে সভাপতির ক্ষমতা শুধু আমাদের প্রশাসনের শিরদাঁড়া ভেঙেই দেয়নি, সরকারকে মূক ও বধিরও করে দিয়েছে। ক্ষমতাসীন দলের মহিলা সাংসদ হিসেবে আপনাদের কাছে আমাদের আশা, আপনারা সাহায্য করবেন। দয়া করে আমাদের সম্মান রক্ষার্থে আমাদের কণ্ঠস্বর হয়ে উঠুন। আশা করি একটু সময় বের করে যন্তরমন্তরেও আসতে পারবেন।”

উল্লেখ্য, ইতিমধ্যেই কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস, তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রীরা। সংযুক্ত কিষান মোর্চাও তাঁদের সমর্থনে সুর চড়িয়েছে। কিন্তু তাতেও প্রশাসনের কোনও হেলদোল দেখা যায়নি। এবার দেখার এই চিঠিতে কেন্দ্রীয় মন্ত্রীরা কী পদক্ষেপ করেন।

[আরও পড়ুন: রাজস্থানের রয়্যাল ওপেনিং জুটিকে ধরাশায়ী করে বাজিমাত, জয়পুরে রাজকীয় জয় আরসিবি’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement