shono
Advertisement

একবছর কাজ করে একদিনেরও বেতন পাননি, ইস্তফা দিলেন পাকিস্তানের হকি কোচ

বকেয়া মেটানোর ইচ্ছা নেই পাকিস্তানের, দাবি ডাচ কোচের।
Posted: 04:21 PM May 21, 2023Updated: 04:21 PM May 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা একমাস বেতন পাননি। বাধ্য হয়ে পাকিস্তানের (Pakistan) হকি কোচের পদ থেকে ইস্তফা দিলেন সিগফ্রেড আইকম্যান। গত বছরই পাকিস্তানের হকি দলে যোগ দিয়েছিলেন নেদারল্যান্ডসের আইকম্যান। কিন্তু আটমাস পরেই দেশে ফিরে যেতে বাধ্য হন। অবশেষে শনিবার তিনি জানিয়ে দেন, পাকিস্তান হকি দলের কোচের (Pakistan Hockey Coach) পদ থেকে ইস্তফা দিচ্ছেন। প্রসঙ্গত, রবিবার রাতেই এশিয়া কাপে খেলতে যাবে পাকিস্তানের হকি দল।

Advertisement

চূড়ান্ত আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান। ব্যাপক মূল্যবৃদ্ধির জেরে নাজেহাল সেদেশের আমজনতা। এহেন পরিস্থিতিতেই পাক হকি দলের কোচ হিসাবে যোগ দেন আইকম্যান। বেতন ছাড়াই দীর্ঘ আটমাস কাজ করেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত আচমকাই পাকিস্তান ছেড়ে চলে যান আইকম্যান। যাওয়ার আগে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেন।

[আরও পড়ুন: ২ হাজারের নোট বদলাতে লাগবে না পরিচয়পত্র, বিশেষ ফর্ম, ঘোষণা SBI-এর]

আইকম্যানের দাবি, দীর্ঘদিন ধরে বেতন না পাওয়ার বিষয়টি স্পোর্টস বোর্ড জানত। একাধিকবার আশ্বাস দেওয়া সত্ত্বেও তাঁর বকেয়া মেটানো হয়নি। সেই অভিমান থেকেই পাকিস্তান ছাড়ছেন। যদিও কোচের পদ থেকে তিনি ইস্তফা দেননি। অন্যদিকে পাকিস্তানের হকি ফেডারেশনের তরফে বলা হয়, আসলে হকি দলে অন্য কোচদের হস্তক্ষেপ মেনে নিতে পারছিলেন না আইকম্যান। সেই জন্যই পাকিস্তান ছেড়ে চলে গিয়েছেন তিনি।

তবে শনিবার পাকিস্তানের হকি কোচ সাফ জানিয়েছেন, তাঁর পক্ষে এই দলের সঙ্গে যুক্ত থাকা আর সম্ভব নয়। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তিনি লেখেন, “আমি আশা করেছিলাম বকেয়া বেতন মিটিয়ে দেবে পাকিস্তান। কিন্তু এতদিন কেটে গেলেও তাদের তরফে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। তাই পাকিস্তান হকি কোচের পদ থেকে সরে যাচ্ছি।” জানা গিয়েছে, রবিবারেই এশিয়া কাপ খেলতে মাসকটে উড়ে যাচ্ছে পাক জুনিয়র হকি দল। তার আগে কার্যত হুড়মুড় করেই নতুন কোচ নিয়োগ করেছে পাকিস্তানের হকি ফেডারশন। 

[আরও পড়ুন: ‘আপনি তো ভীষণ জনপ্রিয়’, মোদিকে দেখামাত্র জড়িয়ে ধরলেন বাইডেন, চাইলেন অটোগ্রাফ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement