shono
Advertisement

‘পরিস্থিতি অন্যভাবেও সামলানো যেত’, দিল্লিতে কুস্তিগিরদের হেনস্তায় মনখারাপ নীরজের

টুইটারে সরব বিশ্বের এক নম্বর জ্যাভলিন থ্রোয়ার।
Posted: 08:51 PM May 28, 2023Updated: 09:22 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে সংসদ ভবন অভিযানে গিয়ে পুলিশি হেনস্তার স্বীকার হয়েছেন দেশের গৌরব সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটরা। এই ঘটনায় কার্যত ক্ষোভপ্রকাশ করলেন অলিম্পিকস পদকজয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া (Neeraj Chopra)। টুইট করে বিশ্বের এক নম্বর জ্যাভলিন থ্রোয়ার মন্তব্য করলেন, “পরিস্থিতি অন্যভাবেও সামলানো যেত”।

Advertisement

এদিন যে ভঙ্গিতে বিশ্বমঞ্চে পদকজয়ী কুস্তিগিরদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ, তার নিন্দা করেছে সব মহল। সংবাদমাধ্যমে যে ভিডিও প্রকাশ্যে এসেছে, তাতে দেখা গিয়েছে সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটদের টানতে টানতে হাজতে নিয়ে যাচ্ছে পুলিশ। মারধর করা হচ্ছে মহিলা কুস্তিগিরদেরও। পুরুষ পুলিশকর্মীরাও চড়াও হচ্ছিলেন মহিলাদের উপর! নতুন সংসদ ভবনের উদ্বোধনের দিনেই লজ্জার সাক্ষী হল রাজধানী। দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি সম্মিলিতভাবে এর প্রতিবাদ করেছে। মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে কুস্তিগিরদের হেনস্তার প্রতিবাদ করেছেন। কংগ্রেসের তরফে প্রতিবাদ করা হয়েছে। অন্য বিরোধী রাজনৈতিক দলগুলিও প্রতিবাদ করেছে।

[আরও পড়ুন: নতুন সংসদের উদ্বোধনের দিনই ভূলুণ্ঠিত দেশের গর্ব, এই কি প্রাপ্য ছিল সাক্ষী-ভিনেশদের?]

কার্যত এই ঘটনার নিন্দা করলেন টোকিও অলিম্পিকসে সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ। সংক্ষিপ্ত টুইটে নিজের মনোভাব ব্যক্ত করেছেন তিনি। সাক্ষী, বজরং, ভিনেশদের আটকের ভিডিও পোস্ট করে নীরজ লেখেন, “এটা দেখে মন খারাপ হল। পরিস্থিতি অন্যভাবেও সামলানো যেত।” এদিকে কড়া পুলিশি পদক্ষেপের পরেও সাক্ষী মালিক জানিয়ে দিয়েছেন, “আন্দোলন থামছে না। যন্তর মন্তর চত্বরে বিক্ষোভ চলবে।” জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি তথা উত্তরপ্রদেশের বাহুবলী বিজেপি (BJP) নেতা ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) অন্যায়ের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবেন তাঁরা।

[আরও পড়ুন: ‘পকসো আইন ব্যবহার করে ফাঁসানো হচ্ছে, ওটা বদলে দেব’, হুমকি ব্রিজভূষণের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement