shono
Advertisement

‘গুলি করতে হবে কুস্তিগিরদের’, বিস্ফোরক প্রাক্তন IPS, কী বললেন বজরং?

প্রাক্তন আধিকারিকের দাবি, পরিস্থিতি বুঝে গুলি চালানোর অধিকার আছে পুলিশের।
Posted: 03:53 PM May 29, 2023Updated: 03:53 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দরকার পড়লে প্রতিবাদী কুস্তিগিরদের গুলি করতে হবে, বিতর্কিত মন্তব্য করেছিলেন প্রাক্তন আইপিএস (IPS) আধিকারিক। সোমবার তার পালটা দিলেন অলিম্পিক পদকজয়ী বজরং পুনিয়া (Bajrang Punia)। সাফ জানিয়ে দিলেন, এটাই পাওয়া বাকি রয়েছে তাঁদের। তাই দরকার হলে বুক চিতিয়ে গুলি খাবেন। প্রসঙ্গত, সংসদ ভবন অভিযানের জেরে কুস্তিগিরদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। প্রাণ বাঁচাতে গোপন ঠিকানায় লুকিয়ে রয়েছেন কুস্তিগিররা।

Advertisement

রবিবার কুস্তিগিরদের উপরে ব্যাপক হেনস্তা চালায় দিল্লি পুলিশ। রাস্তায় ফেলে মারধরের পর আটক করা হয় ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকদের। সেই ঘটনার ছবি দেখে গোটা দেশ যখন পুলিশি আচরণের নিন্দা করছেন, সেই সময়েই টুইট করেছেন প্রাক্তন আইপিএস আধিকারিক। এনসি আস্থানা নামে ওই আধিকারিক কেরল পুলিশের প্রধানের পদে নিযুক্ত ছিলেন। দীর্ঘদিন বিএসএফ ও সিআরপিএফেও উচ্চপদে কাজ করেছেন।

[আরও পড়ুন: সশরীরে আদালতে অর্পিতা, ‘টাকা কার?’, জবাবে কী বললেন পার্থ ‘ঘনিষ্ঠ’?]

প্রতিবাদী কুস্তিগিরদের ছবি টুইট করে আস্থানা লিখেছেন, “দরকার পড়লে এদের গুলি মারব। এখন তো শুধু ময়লার বস্তার মতো ধরে ফেলে দেওয়া হল। এই পরিস্থিতিতে গুলি করার অধিকার আছে পুলিশের। কিন্তু সেটা জানার জন্য তো পড়াশোনা করতে হয়। তবে ময়না তদন্তের টেবিলে আবার দেখা হবে।”

এই টুইট প্রকাশ্যে আসার পরেই সরব হয়েছেন কুস্তিগির বজরং পুনিয়া। তিনি পালটা টুইট করে বলেন, “এই আইপিএস অফিসার আমাদের গুলি করে মারতে চাইছেন। দেখুন আমরা তো সামনেই দাঁড়িয়ে রয়েছি। কোথায় গিয়ে গুলি খেতে হবে বলুন, সেখানে গিয়ে গুলি খাব। পিঠ দেখাব না, গুলি খেতে বুক পেতে দেব। আমাদের যদি এমন ব্যবহার পাওয়া বাকি থাকে তাহলে এটাই হয়তো ঠিক।”

[আরও পড়ুন: বিরোধীদের ‘সাগরদিঘি মডেলে’ বড় ধাক্কা, অভিষেকের হাত ধরে তৃণমূলে বায়রন বিশ্বাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement