shono
Advertisement

Wrestlers Protest: হরিদ্বারের গঙ্গায় পদক বিসর্জনের সিদ্ধান্ত সাক্ষীদের, দিল্লিতে আমরণ অনশন

ইন্ডিয়া গেটে আমরণ অনশনে বসবেন কুস্তিগিররা।
Posted: 01:27 PM May 30, 2023Updated: 07:58 PM May 30, 2023

অরিঞ্জয় বোস: একমাসেরও বেশি সময় ধরে যৌন হেনস্তার প্রতিবাদে সুবিচারের আশায় দিল্লিতে ধরনায় বসেছিলেন বজরং পুনিয়া (Bajrang Punia), সাক্ষী মালিক (Sakshi Malik), ভিনেশ ফোগাটরা (Vinesh Phogat)। নিজেদের দাবি জানাতে নতুন সংসদ ভবনের সামনে প্রতিবাদ কর্মসূচিরও আয়োজন করেছিলেন তাঁরা। কিন্তু সেখানে পুলিশি হেনস্তার শিকার হন অলিম্পিক পদকজয়ীরা। এফআইআর দায়ের হয়েছিল দেশের সেরা কুস্তিগিরদের বিরুদ্ধে। এহেন হেনস্তার প্রতিবাদে মঙ্গলবার হরিদ্বারের গঙ্গায় নিজেদের সমস্ত পদক বিসর্জনের সিদ্ধান্ত নিলেন তাঁরা। জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধেবেলায় হরিদ্বারে গঙ্গার জলে সমস্ত পদক ভাসাবেন সাক্ষী মালিকরা। সেই সঙ্গে দিল্লিতে আমরণ অনশনে বসার পরিকল্পনাও রয়েছে কুস্তিগিরদের।

Advertisement

মঙ্গলবার টুইটে বিবৃতি দিয়ে এই খবর জানিয়েছেন বজরং পুনিয়া। অলিম্পিক পদকজয়ী কুস্তিগির বলেন, “মঙ্গলবার সন্ধে ছ’ টায় হরিদ্বারের গঙ্গায় সমস্ত পদক ভাসিয়ে দেব। কারণ এই পদকের কোনও মূল্য নেই। গলায় পদক ঝুলিয়ে আমাদের ছবি ব্যবহার করে আসলে নেতারা আত্মপ্রচার করেন। গঙ্গা আমাদের মা। তাই মায়ের কাছেই নিজেদের পদক বিসর্জন দেব। যেহেতু এই পদক আমাদের কাছে খুবই পবিত্র, তাই পবিত্র গঙ্গার কাছেই পদক দিয়ে দেব।” 

[আরও পড়ুন: আইপিএল জেতায় ধোনিকে অভিনন্দন, ‘অন্তত কয়েকজন তো সম্মান পেল’, টুইট অভিমানী সাক্ষীর]

তারপরেই দিল্লিতে আমরণ অনশনের ডাক দিয়েছেন বজরং। টুইটে তিনি বলেছেন,  “এই পদকগুলোই আমাদের জীবন। সেগুলি যদি আমাদের থেকে হারিয়ে যায়, তাহলে তো বেঁচে থাকাটাই অর্থহীন। সেই জন্যই ইন্ডিয়া গেটে আমরণ অনশনে বসব আমরা। তারপরে জনতার সিদ্ধান্ত, দেশের প্রতিবাদী মেয়েদের পাশে তাঁরা দাঁড়াবেন কিনা। তবে এই দেশের কাছে আমরা চিরকৃতজ্ঞ।” একই বিবৃতি টুইট করেছেন ভিনেশ ফোগাটও।

বজরং পুনিয়ার টুইট থেকেই জানা গিয়েছে, পুলিশের হাত থেকে বাঁচতে মাঠেঘাটে লুকিয়ে থাকতে হয়েছে কুস্তিগিরদের। প্রসঙ্গত, রবিবার সংসদ ভবন অভিযানের সময় আটক করা হয় প্রায় ৭০০ জন কুস্তিগিরকে। একাধিক ধারায় এফআইআরও দায়ের করা হয় তাঁদের বিরুদ্ধে। মুক্তি পাওয়ার পরে গোপন ঠিকানায় লুকিয়ে রয়েছেন কুস্তিগিররা, এমনটাই জানা গিয়েছিল। তবে এবার চরম সিদ্ধান্তের পথে হাঁটবেন দেশের উজ্জ্বল তারকারা। রাস্তায় পড়ে মার খাচ্ছেন অলিম্পিক পদকজয়ীরা, সেই লজ্জার ছবি ছড়িয়ে পড়েছিল গোটা দুনিয়ায়। এবার পদক বিসর্জনের ছবিও দেখতে হবে দেশবাসীকে। 

[আরও পড়ুন: ‘ধোনি-ধোনি’ চিৎকারে চোখে এসেছিল জল, রূপকথার আইপিএল জিতে মহানায়কের স্বীকারোক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement