shono
Advertisement

মেসি কি প্যারিস অলিম্পিকে খেলবেন? চলে এল বড় আপডেট

অলিম্পিকে সোনা জয়ের লক্ষ্যে আরও একবার নামবেন মেসি?
Posted: 12:39 PM Feb 13, 2024Updated: 04:01 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি (Lionel Messi) কি আরও একবার তাঁর প্রিয় নীল-সাদা জার্সি গায়ে চাপিয়ে নেবেন? আর্জেন্টিনার (Argentina) হয়ে ৯০ মিনিটের যুদ্ধে কি নামবেন বিশ্বকাপ (FIFA World Cup 2022) জয়ী মহাতারকা? আলবিসেলেস্তেরা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে (Brazil) হারিয়ে আসন্ন প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) ছাড়পত্র জোগাড় করেছে। এর পর থেকেই এই ইস্যু নিয়ে বিশ্ব ফুটবলে আলোচনা তুঙ্গে। অবশ্য এই আলোচনার বড় কারণ হল আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের হেড কোচ জেভিয়ার মাসচেরানোর (Javier Mascherano) মন্তব্য। সোনা জিততে মেসির অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছেন এলএম ১০-এর (LM 10) পুরনো বন্ধু। আগামী ২৬ জুলাই থেকে শুরু হবে আসন্ন প্যারিস অলিম্পিক (Paris Olympics 2024)। চলবে ১১ আগস্ট পর্যন্ত।

Advertisement

অলিম্পকের টিকিট অর্জন করার পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন মাসচেরানো। সেখানে মেসির অলিম্পিকে খেলার বিষয়ে প্রশ্ন উঠেছিল। আর্জেন্টিনার প্রাক্তন সেন্টার ব্যাক বলেন, “আমার সঙ্গে মেসির সম্পর্ক কেমন সেটা সবাই জানে। আমি চাই ও দেশের জন্য আরও একটি অলিম্পিক পদক জিতুক। আর তাই লিও-র জন্য আমার দলের দরজা সবসময় খোলা রয়েছে। তবে লিও প্যারিসে আসবে কিনা সেটা একেবারেই ওর সিদ্ধান্ত।” এর আগে ২০০৮ সালের সোনা জিতেছিল মেসির আর্জেন্টিনা। মেগা ফাইনালে নাইজেরিয়ার বিরুদ্ধে ১-০ ব্যবধানে এসেছিল জয়। একমাত্র গোলদাতা ছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

আরও পড়ুন: ‘পুরো ফিট না হয়েই কেন ভুল বার্তা দিচ্ছে?’, বিসিসিআইয়ের নিশানায় লোকেশ রাহুল

আর্জেন্টিনা অলিম্পিকে ছাড়পত্র পাওয়ার পর মেসির বার্তা।

এদিকে মাসচেরানোর দলকে শুভেচ্ছা জানিয়েছেন স্বয়ং লিও মেসি। অভিনন্দন জানিয়েছেন ডি মারিয়াও। এলএম ১০ ইনস্টাগ্রাম স্টোরিতে ম্যাচের স্কোর এবং উচ্ছ্বসিত আর্জেন্টাইন ফুটবলারদের ছবি দিয়ে লিখেছেন, ‘ভামোস।’ বাংলায় যার তর্জমা করলে অর্থ দাঁড়ায় ‘এগিয়ে চলো’। ডি মারিয়া লিখেছেন, ‘আর্জেন্টাইনদের জন্য দারুণ এক মুহূর্ত। তোমাদের অভিনন্দন জানাই। এই অভিনন্দন তোমাদের প্রাপ্য।’

আসলে প্যারিস অলিম্পিকের নিয়মে কিছু বদলে এসেছে। ফুটবলের ইভেন্ট অনূর্ধ্ব-২৩ দলের হলেও, সেখানে তিনজন সিনিয়র ফুটবলার খেলতে পারেন। আর তাই সেই সুযোগকে কাজে লাগিয়ে মেসির সার্ভিস পেতে মরিয়া মাসচেরানো। কিন্তু প্রশ্ন হল রেকর্ড গড়ে সর্বাধিক আটবার ব্যালন ডি’অর (Ballon d’Or 2021) জেতা কি ফের একবার অলিম্পিকে নামবেন?

[আরও পড়ুন: ফিরে এল সোনালি ইতিহাস, শিল্ডের থেকেও পুরনো ট্রেডস কাপ খুঁজে পেল আইএফএ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement