shono
Advertisement

৩৪৭ দিন পর কামব্যাক করেও বর্ষশেষে হারলেন রাফায়েল নাদাল

হার দিয়ে বছর শেষ করলেন রাফায়েল নাদাল।
Posted: 06:54 PM Dec 31, 2023Updated: 09:24 PM Jan 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৪৭ দিন পর কোর্টে ফিরেছিলেন। সবাই ধরেই নিয়েছিলেন র‍্যাকেট হাতে ম্যাজিক দেখাবেন। দুরন্ত সার্ভ ও আগ্রাসী মেজাজের সঙ্গে ভলিগুলো বিপক্ষকে কাঁপিয়ে দেবে। কিন্তু কোথায় কি! রাজার মতো কামব্যাক করার বদলে চলতি ব্রিসবেন ইন্টারন্যাশনাল প্রতিযোগিতার (Brisbane International) ডাবলসে হারের মুখ দেখলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। ফলে বছরের শেষ দিন হেরে শুকনো মুখে, একরাশ হতাশা নিয়ে কোর্ট ছাড়লেন ২২বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী স্প্যানিশ (Sapin) তারকা।

Advertisement

২০১৬ সালের অলিম্পিকে স্পেনের টেনিস তারকা মার্ক লোপেজের সঙ্গে জুটিতে সোনা জিতেছিলেন রাফায়েল নাদাল। তাঁর সঙ্গেই ফের কোর্টে ফিরলেন ৩৭ বছর বয়সী নাদাল। তবে শেষরক্ষা হল না। 

[আরও পড়ুন: ‘শচীন ছাড়া আর কেউ সফল নয়!’, ফর্মে থাকা বিরাটকেও চরম কটাক্ষ ডোনাল্ডের]

অস্ট্রেলিয়ার ম্যাক্স পার্সেল ও জর্ডন থম্পসন জুটির বিরুদ্ধে কামব্যাক ম্যাচে মার্ক লোপেজের সঙ্গে নেমেছিলেন রাফায়েল নাদাল। ৬-৪, ৬-৪ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাক্স পার্সেল-জর্ডন থম্পসনের বিরুদ্ধে হেরেছেন নাদালরা।

চলতি বছরের শুরুতে মেলবোর্ন পার্কে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হিপ ইনজুরির সমস্যায় ভুগছিলেন। তার পর থেকে ৩৪৭ দিন কোর্টের বাইরেই কেটেছে নাদালের। গত জুনে তাঁর অস্ত্রোপচার হয়। এতদিন শোনা যাচ্ছিল নতুন বছরে কোর্টে কামব্যাক হবে রাফার। কিন্তু নতুন বছরে নয়, বরং তেইশের শেষে হিপ ইনজুরি সারিয়ে কোর্টে পা রাখেন রাফা। তবে জিতে কোর্ট ছাড়তে পারলেন না।

[আরও পড়ুন: ‘ও কি তাহলে মারা গেল?’, ঋষভের গাড়ি দুর্ঘটনার খবর পেয়ে আঁতকে গিয়েছিলেন ভারতীয় তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement