shono
Advertisement

কোমরের চোটে জেরবার, অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন নাদাল

রাফায়েল নাদালের টেনিসজীবন কি শেষ হয়ে গেল?
Posted: 03:31 PM Jan 07, 2024Updated: 04:35 PM Jan 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে আশঙ্কা সত্যি হল। কোমরের চোটে জেরবার হয়ে বাধ্য হয়েই সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল (Rafale Nadal)। ২২বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা যে অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) খেলতে পারবেন না, সেটা তিনি ইনস্টাগ্রামেই জানিয়ে দিয়েছেন। আপাতত স্পেনে ফিরে যাবেন তিনি। দেশে গিয়ে অস্ত্রোপচারের পর অনির্দিষ্টকালের জন্য বিশ্রামে যাবেন নাদাল। এমনটাই তিনি জানিয়েছেন। কয়েক দিন আগে একই প্রতিযোগিতায় খেলতে গিয়ে ডানহাতের কব্জিতে চোট পেয়েছিলেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। তাঁর খেলা এখনও নিশ্চিত নয়। এরমধ্যে নাদালের ছিটকে যাওয়ার খবর সামনে এল।

Advertisement

ইনস্টাগ্রামে নাদাল লিখেছেন, ‘ব্রিসবেন ইন্টারন্যাশনাল খেলতে গিয়ে কোমরে চোট পেয়েছিলাম। সেই চোট সারিয়ে ওঠা সম্ভব হয়নি। এমআরআই করানোর পর জানতে পারলাম, ছোট্ট টিয়ার হয়েছে। স্বভাবতই আমার পক্ষে অস্ট্রেলিয়ান ওপেন খেলা সম্ভব নয়।’ স্প্যানিশ তারকা একরাশ আবেগ নিয়ে ফের লিখেছেন, ‘আমার শরীরের যা অবস্থা তাতে পাঁচ সেটের ম্যাচ খেলা সম্ভব নয়। আর তাই স্পেন উড়ে যাচ্ছি। সেখানে অস্ত্রোপচার করানোর পর অনির্দিষ্টকালের জন্য বিশ্রামে যাব।”

[আরও পড়ুন: কোন মন্ত্রে এল প্রোটিয়াদের বিরুদ্ধে সাফল্য? অকপটে জানালেন বাংলার মুকেশ]

 

আর তাই প্রশ্ন উঠছে নাদালের টেনিসজীবন কি শেষ হয়ে গেল? এই চোটে তেমনই আশঙ্কা দেখা দিয়েছে। ব্রিসবেন ওপেন থেকে আগেই ছিটকে গিয়েছিলেন স্পেনের তারকা। অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর অংশগ্রহণ নিয়ে আশঙ্কা ছিল।

গতবার এই অস্ট্রেলিয়ান ওপেনে হেরে গিয়েই সারা বছরের জন্য কোর্ট থেকে ছিটকে যান নাদাল। কোমরে চোট পেয়েছিলেন। গত জুনে তাঁর অস্ত্রোপচার হয়। এর পর থেকে খেলতে পারেননি গোটা মরশুম। চোট সারিয়ে ব্রিসবেন ওপেন খেলতে নেমেছিলেন। চেয়েছিলেন এই প্রতিযোগিতায় ভালো খেলে প্রস্তুতি নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন। কিন্তু ফের একবার চোট পাওয়ার জন্য অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ানোর সঙ্গে, তাঁর কেরিয়ার নিয়েও এবার প্রশ্ন উঠে গেল।

[আরও পড়ুন: ‘টিম ইন্ডিয়া সবচেয়ে কম সাফল্য পাওয়া দল!’, ভনের খোঁচার জবাবে পালটা দিলেন অশ্বিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement