shono
Advertisement

Asia Cup 2023: ‘চার নম্বর নিয়ে সমস্যা কেটে গিয়েছিল ১৮ মাস আগেই’, এশিয়া কাপের আগে বললেন দ্রাবিড়

সাম্প্রতিককালে ভারতের চার নম্বর পজিশন নিয়ে প্রবল চর্চা হয়।
Posted: 04:43 PM Aug 29, 2023Updated: 04:55 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের চার ও পাঁচ নম্বরে ব্যাট করবেন কারা, তা স্থির হয়ে গিয়েছিল ১৮ মাস আগেই। কিন্তু চোট আঘাতের জন্য সেই পরিকল্পনা ধাক্কা খায়। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও রোহিত শর্মাকে (Rohit Sharma) পরীক্ষানিরীক্ষার পথে হাঁটতে হয়। দ্রাবিড় ও রোহিতের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন ওঠে। বিতর্কও কম হয়নি।

Advertisement

বেঙ্গালুরুতে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে রাহুল দ্রাবিড় বলেন, ”কোনও কিছুই ভাবনাচিন্তা না করে পরীক্ষানিরীক্ষা শব্দটি নিয়ে বড্ড বেশি আলোচনা হয়েছে। কেবলমাত্র পরীক্ষানিরীক্ষার জন্যই আমরা পরীক্ষানিরীক্ষা করিনি। কখনও কখনও সত্যিকারের কারণ থেকে যায়, যার জন্য পরীক্ষানিরীক্ষার রাস্তায় যেতে হয়েছে। সাম্প্রতিককালে ৪ ও ৫ নম্বর পজিশন নিয়ে বড্ড বেশি আলোচনা হয়েছে। পরিষ্কার করে হয়তো বলা হয়নি ওই নম্বরে ব্যাটিং করবে কারা। তবে চার ও পাঁচ নম্বরে ব্যাটিং করবে কারা তা স্থির হয়ে গিয়েছিল ১৮ মাস আগেই। লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থকে ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করা হয়েছিল।” 

[আরও পড়ুন: আর পারলেন না, বিরাট-রোহিতকে দেখেই মাঠে নেমে পড়লেন ঋষভ! এরপর কী হল? দেখুন ভাইরাল ভিডিও]

 

কিন্তু চোটের কবলে পড়েন ঋষভ পন্থ, লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ার। এই তিন তারকারই অস্ত্রোপচার হয়। আর তার ফলে দ্রাবিড়দের পরিকল্পনা ধাক্কা খায়। এর জন্য মোটেও তৈরি ছিলেন না রাহুল দ্রাবিড়। ভারতের হেড কোচ বলছেন, ”তিনজন চোটের কবলে পড়বে, তা কেউই ভাবতে পারিনি। ওই তিন জনকে চার ও পাঁচ নম্বরের জন্য ব্যবহার করা হচ্ছিল। কিন্তু ওদের বড় সড় অস্ত্রোপচার হয়।”

লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থের চোটের জন্য মোটেও তৈরি ছিল না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে চোট সারিয়ে ফিরে এসেছেন লোকেশ রাহুল এবং শ্রেয়স আইয়ার। এখন দেখার এশিয়া কাপে কেমন খেলেন তাঁরা। 

[আরও পড়ুন: সুনীল নেই, কিংস কাপের জন্য কেমন দল গড়লেন ইগর স্টিমাচ? জানতে পড়ুন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement