shono
Advertisement

ঠিক যেন বাবার মতো! বাইশ গজে নজর কাড়লেন রাহুলের ছেলে সামিত দ্রাবিড়

রাহুলের ঐতিহ্য বহন করে চলেছে তাঁর দুই পুত্র।
Posted: 01:58 PM Dec 21, 2023Updated: 02:02 PM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক সপ্তাহ আগের কথা। অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফিতে (U16 Trophy Vijay Merchant Trophy) কর্নাটকের (Karnataka) হয়ে খেলতে নেমেছিল অন্যয় দ্রাবিড় (Anvay Dravid)। আর এবার বাইশ গজের যুদ্ধে নজর কাড়ল রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) বড় ছেলে সামিত (Samit Dravid)। অনূর্ধ্ব-১৯ কুচবিহার ট্রফিতে (U 19 Cooch Behar Trophy) ৯৮ রানের দুরন্ত ইনিংস খেলল এই ডানহাতি ব্যাটার। সামিতের অনবদ্য ইনিংসের জন্যই বিপক্ষ দল জম্মু-কাশ্মীরকে এক ইনিংস ও ১৩০ রানে হারিয়ে দিল কর্নাটক। সামিতের ব্যাটিংয়ের ভিডিও এই মুহূর্তে সোশাল মিডিয়াতে ভাইরাল। টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচের ব্যাটিং দেখে অনেক নেটিজেনদের দাবি, ‘ঠিক যেন বাবার মতো!’

Advertisement

সামিতের ব্যাটিংয়ের যে ভিডিও সোশাল মিডিয়াতে ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে ব্যাকফুট ও ফ্রন্টফুটে সমানভাবে স্বাচ্ছন্দ্য সামিত। রাহুল পুত্রের ৯৮ রানের ইনিংস ১৩টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল। এদিকে আগে ব্যাট করে জম্মু-কাশ্মীরের প্রথম ইনিংস মাত্র ১৭০ রানে শেষ হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৪৮০ রান তুলে ডিক্লেয়ার করে দেয় কর্নাটক। পাঁচ নম্বরে ব্যাট করতে নামে সামিত। এবং ওপেনার কার্তিকেয় কেপির সঙ্গে পঞ্চম উইকেটে যোগ করে ২৩৩ রান। কার্তিকেয়র ব্যাট থেকে আসে ১৭৫ বলে ১৬৩ রান। এর পর দ্বিতীয় ইনিংসেও তাসের ঘরের মতো ভেঙে পড়ে জম্মু-কাশ্মীর। মাত্র ১৮০ রানে তাদের ইনিংস শেষ হতেই বড় জয় পায় কর্নাটক।

[আরও পড়ুন: স্বপ্নপূরণ রিচার, তৃতীয় বাঙালি হিসাবে ভারতের হয়ে টেস্ট অভিষেক বঙ্গকন্যার]

 

এর আগে স্ত্রী বিজেতাকে নিয়ে সামিতের ম্যাচ দেখতে গিয়েছিলেন বিরাট কোহলি-রোহিত শর্মাদের হেড কোচ। উত্তরাখন্ডের বিরুদ্ধে সেই ম্যাচে সামিতের ব্যাট থেকে এসেছিল ২৮ বলে ২৭ রান। তবে এবার আর বড় ছেলের দুরন্ত ইনিংস দেখতে পারলেন না। কারণ এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছেন রাহুল। তবে তাতে কি! রাহুলের ব্যাটিং ঐতিহ্য বজায় রেখে এগিয়ে চলেছে তাঁর দুই সুযোগ্য পুত্র সামিত ও অন্যয়।

বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পর, অনেকে ভেবেছিলেন রাহুল দ্রাবিড় হেড কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। কিন্তু তেমনটা হয়নি। বরং নতুন লক্ষ্য নিয়ে ফের জশপ্রীত বুমরাহ-কে এল রাহুলদের সঙ্গে নেমে পড়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে বক্সিং ডে টেস্ট। এর পর নতুন বছরের ৩ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। রাহুলের কোচিংয়ে এবার টিম ইন্ডিয়া ইতিহাস গড়তে পারে কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: অধিনায়কত্ব থেকে কেন সরানো হল রোহিতকে? শচীনকে টেনে সাফাই মুম্বইয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement