shono
Advertisement

পদ্ম সম্মান ফিরিয়ে প্রতিবাদের মাঝেই কুস্তিগিরদের সঙ্গে সাক্ষাৎ রাহুলের, কী কথা হল?

প্রতিবাদের ভাষা আরও জোরালো করে একের পর এক কুস্তিগির নিজেদের পদ্ম সম্মান ফেরানোর সিদ্ধান্ত নিয়েছেন।
Posted: 09:44 AM Dec 27, 2023Updated: 12:20 PM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ আন্দোলনেও মেলেনি ন্যায়বিচার। প্রতিবাদের ভাষা আরও জোরালো করে একের পর এক কুস্তিগির নিজেদের পদ্ম সম্মান ফেরানোর সিদ্ধান্ত নিয়েছেন। এমন উত্তপ্ত আবহেই বুধবার সকালে কুস্তিগিরদের সঙ্গে সাক্ষাৎ করলেন রাহুল গান্ধী।

Advertisement

এদিন হরিয়ানার ঝাঝর জেলায় গিয়ে বজরং পুনিয়া-সহ কুস্তিগিরদের সঙ্গে দেখা করেন রাহুল (Rahul Gandhi)। কুস্তির কোচ বীরেন্দ্র আর্য জানান, কংগ্রেস সাংসদ যে আখড়ায় আসবেন, এমন কিছুই জানতেন না তাঁরা। একেবারে সারপ্রাইজ ভিজিট। সকলের সঙ্গে বসে দীর্ঘক্ষণ কথাবার্তা বলেন। আখারায় কীভাবে অনুশীলন হয়, দেখলেন। কুস্তিগিরদের সঙ্গে খাওয়াদাওয়াও করেন। পাশাপাশি তাঁরা যে কতখানি মানসিক চাপে রয়েছেন, সে কথাও শোনেন রাহুল। উল্লেখ্য, এর আগে একইভাবে কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী।

[আরও পড়ুন: শাহ-নাড্ডার সফরের মাঝেই অপসারিত অনুপম, দল বিরোধী মন্তব্যের শাস্তি?]

কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট-সহ বেশ কয়েকজন মহিলা কুস্তিগির। তা সত্ত্বেও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি। আগুনে ঘৃতাহুতি হয় ব্রিজভূষণের (Brij Bhushan Sharan Singh) বিজনেস পার্টনার সঞ্জয় সিং সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের (Wrestling Federation of India) প্রধান হওয়ার পর। বজরং পুনিয়া জানিয়ে দেন পদ্মশ্রী পুরস্কার তিনি ফিরিয়ে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে। তাঁর পথে হেঁটে পদ্ম সম্মান ফেরানোর কথা জানান বীরেন্দ্র সিংও। মঙ্গলবার ভিনেশ ফোগাট (Vinesh Phogat) স্থির করেন তিনি জাতীয় সম্মান ফিরিয়ে দেবেন। খেলরত্ন ও অর্জুন পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রীকে খোলা চিঠিও দিয়েছেন তিনি।

এমন পরিস্থিতিতে রাহুল গান্ধীর কুস্তিগিরদের সঙ্গে সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এতে কেন্দ্রের উপর চাপ সৃষ্টি হবে বলেই আশা আন্দোলনকারী কুস্তিগিরদের।

[আরও পড়ুন: নতুন বছরে রাজ্যে বাড়ল আরও তিনদিন ছুটি, এনআই অ্যাক্টের আওতায় সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement