shono
Advertisement

দুই ইনিংসেই ব্যাটিং বিপর্যয়! মুম্বইয়ের কাছে লজ্জার হার, নকআউট থেকে দূরে সরছে বাংলা

ইডেনে হেরে আইসিইউ-তে বঙ্গ ব্রিগেড!
Posted: 04:06 PM Feb 04, 2024Updated: 05:15 PM Feb 04, 2024

মুম্বই, প্রথম ইনিংস: ৪১২ (শিবম দুবে ৭২, সূর্যাংশ ৭১, তানুশ ৬৭, অথর্ব ৪৬, রয়স্টন ৪৬, সূর্য ৬/১২৪)
বাংলা, প্রথম ইনিংস: ১৯৯ (অনুষ্টুপ ১০৮*, মনোজ ৩৬, মোহিত ৩/৬৮, শিবম দুবে ২/৩৮)
বাংলা, দ্বিতীয় ইনিংস: ২০৯ (অভিষেক পোড়েল ৮২, মনোজ ২৬, মোহিত ৭/৫২)
মুম্বই এক ইনিংস ও ৪ রানে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষের জীবনের সব সাধ পূর্ণ হয় না। মনোজ তিওয়ারির (Manoj Tiwary) রনজি ট্রফি (Ranji Trophy 2023-24) জয়ের স্বপ্নও অধরাই রয়ে গেল। মরশুম শেষ হওয়ার অনেক আগেই সেটা লিখে দেওয়া যায়। কারণ জঘন্য বোলিংয়ের পর চরম ব্যাটিং ব্যর্থতার জন্য তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগেই দ্বিতীয় ইনিংসে ২০৯ রানে গুটিয়ে গেল বঙ্গ ব্রিগেড। এর আগে মুম্বইয়ের (Mumbai) ৪১২ রানে জবাবে ব্যাট করতে নেমে বাংলার প্রথম ইনিংস মাত্র ১৯৯ রানে শেষ হয়ে যায়।

ঘরের মাঠে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) এমন লজ্জার হার হজম করার আগে, প্রতিপক্ষ মুম্বইকে চাপে রাখার চেষ্টা করেছিলেন মনোজ। কিন্তু মুখের বুলি ও মাঠে পারফরম্যান্স করা যে এক নয় সেটা এক ইনিংস ও ৪ রানে জিতে এবং সাত পয়েন্ট নিয়ে বেশ বুঝিয়ে দিল ৪১বারের রনজি ট্রফি জয়ী দল। তাও আবার অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) খেললেন না। চোট সারিয়ে ফিরে আসা পৃথ্বী শ-র (Prithvi Shaw) ব্যাটে বড় রান নেই। তবে শিবম দুবে (Shivam Dube) লোয়ার অর্ডার নিয়ে বেগ দেওয়ার পর, মুম্বইয়ের বোলাররা লক্ষীরতন শুক্লার (Laxmi Ratan Shukla) ছেলেদের চোখে আঙুল দিয়ে মোহিত অবস্থি (Mohit Avasthi) ও তাঁর অন্য সতীর্থরা দেখিয়ে দিলেন যে, কীভাবে ইডেনের ঘাসে ভরা পিচে বোলিং করতে হয়।

[আরও পড়ুন: অষ্টম বিবাহবার্ষিকীতে প্রথমবার হিজাব ছাড়া দেখা মিলল ইরফানের স্ত্রীর, মুহূর্তে ভাইরাল ছবি]

বাংলার হার বাঁচাতে পারলেন না অনুষ্টুপ ও মনোজ। ছবি: সায়ন্তন ঘোষ

প্রথম ইনিংসে মাত্র ১৯৯ রানেই গুটিয়ে গিয়েছিল বাংলা। তবুও কিছুটা অক্সিজেন দিয়েছিল অনুষ্টুপ মজুমদারের (Anustup Majumdar) অপরাজিত ১০৮ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি ব্যর্থ হলেন। হতেই পারে। সব ম্যাচেই যে অনুষ্টুপ একাকুম্ভ রক্ষা করবেন, এমন গ্যারান্টি কে দিয়েছে! তবে রুকু এবার রান না পেলেন না। মোহিত অবস্থি তাঁকে বোল্ড করতেই হার ছিল সময়ের অপেক্ষা। যদিও রুখে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন অভিষেক পোড়েল। ৯৮.৮০ স্ট্রাইক রেট বজায় রেখে ৮৩ বলে ৮২ রান করেন এই উইকেটকিপার। মারলেন ১৫টি চার। তবে তাঁর মারকুটে অর্ধ শতরান ইনিংসে হার বাঁচানোর পক্ষে যথেষ্ট ছিল না।

কারণ প্রথম ইনিংসের মতো এবার বঙ্গ ব্যাটিংকে একাই ভাঙলেন সেই মোহিত। প্রথম ইনিংসে ৬৮ রানে ৩ উইকেট নেওয়ার পর এবার তিনি আরও ভয়ংকর হয়ে ওঠেন। নিলেন ৫২ রানে ৭ উইকেট। বাংলাকে ফলো অন করায় মুম্বই। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও বাংলার ব্যাটারদের ভুল শোধরাতে দেখা যায়নি। মুম্বই ফিল্ডারদের ক্যাচ নেওয়ার অনুশীলন করালেন সৌরভ পাল (২৫) এবং শ্রেয়াংশ ঘোষ (৫)। সুদীপ ঘরামি করেন ২০ রান। বাংলার ইনিংস ধরতে সেই ভরসা ছিলেন মনোজ এবং অনুষ্টুপ। কিন্তু প্রতি ইনিংসে রান করা তাঁদের পক্ষেও কঠিন হয়। অনুষ্টুপ ১৪ রানের মাথায় বোল্ড হয়ে যান। মনোজ কিছুটা চেষ্টা করেছিলেন, কিন্তু পারলেন না বড় রান করতে। আর তাই চলতি রনজি ট্রফিতে নক আউটে ওঠার রাস্তা কঠিন করে ফেলল বাংলা। আর তাই রনজি জয় দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই নয়।

[আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, চাপে থাকলেও মারমুখী সেঞ্চুরি শুভমানের, অ্যাডভান্টেজ ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement