shono
Advertisement

মনোজের বাংলার চাপ বাড়িয়ে রাহানের মুম্বইতে ফিরলেন পৃথ্বী শ

নিজের নামের প্রতি সুবিচার করতে পারবেন পৃথ্বী?
Posted: 01:41 PM Feb 01, 2024Updated: 05:49 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর মহিলাঘটিত বিতর্কে জড়িয়েছিলেন! মাঠের বাইরে অসংযত জীবনযাপনের জন্য প্রায় হারিয়ে যাচ্ছিলেন! শরীরে বাড়তি মেদ প্রকাশ পেয়েছিল! বেরিয়ে এসেছিল ভুঁড়ি! এরসঙ্গে তো হাঁটুর চোট-আঘাত ছিলই। বাইশ গজের যুদ্ধ থেকে হারিয়েই যেতে বসেছিলেন পৃথ্বী শ (Prithvi Shaw)। এহেন মারকুটে ব্যাটার ফের ক্রিকেটে কামব্যাক করতে চলেছেন। তাও আবার বাংলার (Bengal) বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে (Eden Gardens)।

Advertisement

চলতি রনজি ট্রফিতে (Ranji Trophy 2023-24) ২ ফেব্রুয়ারি থেকে মনোজ তিওয়ারির (Manoj Tiwary) বঙ্গ ব্রিগেডের বিরুদ্ধে নামবে অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) মুম্বই (Mumbai)। সেই মেগা ম্যাচে অনেক আশা জাগিয়ে টিম ইন্ডিয়াতে (Team India) অভিষেক ঘটানো পৃথ্বীকে দেখা যেতে পারে। বিসিসিআইয়ের (BCCI) একটি সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

[আরও পড়ুন: নির্মলার বাজেট বক্তৃতায় প্রজ্ঞানন্দের নাম, দেশের খেলাধুলো নিয়ে আর কী বললেন?]

পৃথ্বী-র কামব্যাক প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, “চোটের পর থেকে এনসিএ-তে রিহ্যাব করেছে পৃথ্বী। তবে এখন ও পুরো ফিট। তাই বোর্ডের তরফ থেকে ওকে খেলার সবুজ সংকেত দেওয়া হয়েছে।” আর বিসিসিআই থেকে এমন বার্তা পাওয়ার পরেই তাঁকে মুম্বই দলে নেওয়া হয়।

২০২১ সালের ২৫ জুলাই। দেশের জার্সি গায়ে শেষবার পৃথ্বীকে খেলতে দেখা গিয়েছিল। সেটা অবশ্য ছিল টি-২০ ম্যাচ। এর আগে সেই বছরের ২৩ জুলাই একই প্রতিপক্ষের বিরুদ্ধে ওডিআই খেলেছিলেন ডানহাতি ওপেনার। তবে টেস্টে তাঁকে শেষবার দেখা গিয়েছিল ২০২০ সালে। অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচের দুই ইনিংসে ০ ও ৪ রানে আউট হয়েছিলেন।

যদিও ইংল্যান্ডে নটিংহ্যামশায়ারের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন পৃথ্বী। সেখানে ২৪৪ এবং ১২৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তার পরেই চোট পেয়েছিলেন পৃথ্বী। গত বছর আগস্টে চোট লেগেছিল তাঁর। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এত দিন ছিলেন তিনি। বুধবার তাঁকে সুস্থ ঘোষণা করা হয়। এর পরেই মাঠে নেমে যেতে মুখিয়ে রয়েছেন পৃথ্বী।

[আরও পড়ুন: এশিয়ান কাপে প্রযুক্তির অভাবে ভুগতে হয়েছে ভারতীয় দলকে, সবার ছিল, ছিল না শুধু সুনীলদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement