shono
Advertisement

‘ক্রিকেট নয়, এটা সিনেমার কালচার’, হার্দিক প্রসঙ্গে সমর্থকদের তুলোধোনা অশ্বিনের

অশ্বিনের যুক্তি কি শান্ত করবে সমর্থকদের?
Posted: 06:36 PM Mar 30, 2024Updated: 06:36 PM Mar 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে সব থেকে চর্চিত নাম হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ‘সমস্যা’ থেকে খারাপ অধিনায়কত্ব, ক্রিকেট ভক্তদের ক্ষোভের মুখে হার্দিক। গুজরাট টাইটাইন্সের (GT) বিরুদ্ধে মাঠে ধিক্কার শুনতে হয়েছে মুম্বইয়ের (MI) অধিনায়ককে। ঘরে-বাইরে বিপদের সময়ে তাঁর পাশে দাঁড়ালেন জাতীয় দলের সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অধিনায়কত্ব বিতর্কে সমর্থকদের আচরণের সমালোচনা করলেন তিনি।

Advertisement

ইউটিউবে এক ভক্ত অশ্বিনের কাছে জানতে চান, হার্দিকের ঘটনা নিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের ম্যানেজমেন্টের স্পষ্ট ব্যাখ্যা দেওয়া উচিত কিনা? সেই বিষয়ে ভারতীয় স্পিনার বলেন, “তাঁদের কোনও ভূমিকা নেই। আমার মতে, এটা সম্পূর্ণ ভাবে সমর্থকদের দায়িত্ব। লোকে বিরাট কোহলি, এমএস ধোনির কথা বলছে। তাঁরা ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি। কিন্তু যেটা ঘটছে, সেটা খুবই দুঃখজনক। এখন এটাই ক্রিকেট। সবটা সিনেমার কালচার হয়ে গিয়েছে। জানি, এর মধ্যে ব্যবসা জড়িয়ে আছে। কিন্তু সমর্থকদের মধ্যে লড়াইটা খুবই নোংরা বিষয়।”

[আরও পড়ুন: ‘গোটা প্রজন্মের অনুপ্রেরণা’, আজও অধিনায়ক সৌরভে মুগ্ধ অশ্বিন]

একই সঙ্গে তিনি অতীতের প্রসঙ্গ নিয়ে এসেছেন। শচীন তেন্ডুলকর যেমন সৌরভের অধীনে খেলেছেন, তেমনই দুজনে দ্রাবিড়ের অধিনায়কত্বে খেলেছেন। আবার তাঁরা কুম্বলের নেতৃত্বেও খেলেছেন। ভারতীয় ক্রিকেটের এই চার মহারথীকে আবার ধোনির অধীনে খেলতে দেখা গিয়েছে। সেই ঘটনা উল্লেখ করে অশ্বিন বলেন, “তাঁরা যখন এমএসের নেতৃত্বে খেলতেন, তখন প্রত্যেকেই মহাতারকা ছিলেন। ক্রিকেটের মতো দলগত খেলার সঙ্গে প্রতি মুহূর্তের আবেগ জড়িয়ে থাকে। তাই আমাদের একটা ভারসাম্য খুঁজতে হবে। সেটাই ক্রিকেটের সৌন্দর্য।”

[আরও পড়ুন: বজরংদের জন্য এখনও খোলা অলিম্পিকের দরজা, কীভাবে? জানাল কুস্তি ফেডারেশন]

১ এপ্রিল ঘরের মাঠে মুম্বই নামতে চলেছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। তার আগে অশ্বিনের বক্তব্য কি শান্ত করবে সমর্থকদের? সময়ই তার উত্তর দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement