shono
Advertisement

জাদেজা নন, ধোনির পর চেন্নাই অধিনায়ক হওয়া উচিত ছিল এই তারকার, মত রবি শাস্ত্রীর

কার কথা বলছেন শাস্ত্রী।
Posted: 02:06 PM Apr 11, 2022Updated: 02:13 PM Apr 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাদেজা নন। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) পর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হওয়া উচিত ছিল ফ্যাফ ডু’প্লেসিসের। এমনটাই মনে করছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। তাঁর মতে, জাদেজার উপর অধিনায়কত্বের বাড়তি দায়িত্ব চাপিয়ে ভুল করেছে সিএসকে কর্তৃপক্ষ।

Advertisement

ধোনি পরবর্তী যুগের শুরুটা একেবারের ভাল হয়নি চেন্নাই সুপার কিংসের। চলতি আইপিএলের প্রথম চার ম্যাচের চারটিতেই হেরেছে চেন্নাই। টুর্নামেন্টের অন্যতম দুর্বল দল সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hydrabad) বিরুদ্ধেও হারের মুখই দেখতে হয়েছে সিএসকে-কে (CSK)। সার্বিকভাবে টিমের পারফরম্যান্স অত্যন্ত হতাশাজনক। ব্যাট, বল বা ফিল্ডিং কোনও বিভাগেই আশার আলো দেখতে পাচ্ছেন না সমর্থকরা। কিন্তু আইপিএলের অন্যতম সফল দলের এই হতাশাজনক পারফরম্যান্সের কারণ কী? টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী মনে করছেন, ভুল অধিনায়ক নির্বাচনই ডোবাচ্ছে সিএসকে-কে।

[আরও পড়ুন: সিংহাসন গিয়েছে ইমরানের, এবার পাক ক্রিকেট বোর্ড থেকে সরতে পারেন রামিজ রাজাও]

শাস্ত্রীর মতে, “আমার মনে হয়, জাদেজার মতো ক্রিকেটারের শুধুমাত্র ক্রিকেটেই ফোকাস করা উচিত। চেন্নাই টিম ম্যানেজমেন্ট যদি আরও একবার ভাবে তাহলেই ওরা বুঝতে পারবে, ফ্যাফ ডু’প্লেসিসকে ছেড়ে দেওয়াটা ওদের বড়সড় ভুল ছিল। ফ্যাফ ম্যাচ উইনার। আর ও দীর্ঘদিন ধরে খেলছে। ধোনি যখন অধিনায়কত্ব করতে চাইছিলই না, তখন ফ্যাফেরই অধিনায়ক হওয়া উচিত ছিল।” টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন কোচ মনে করছেন, অধিনায়কত্বের চাপ না থাকলে জাদেজা আরও খোলামনে খেলতে পারতেন। তাহলে চেন্নাই টিমের পারফরম্যান্স অন্যরকম হতে পারত।

[আরও পড়ুন: পুরনো দল কেকেআরের বিরুদ্ধে জ্বলে উঠলেন কুলদীপ, দিল্লির কাছে ধরাশায়ী নাইটরা]

প্রসঙ্গত, চলতি আইপিএলের (IPL 2022) নিলামের আগে ফ্যাফ ডু’প্লেসিস (Faf Du Plesis) কে রিটেন করেনি চেন্নাই। বদলে ধোনি, জাদেজা, ঋতুরাজ গায়কোয়াড় এবং মইন আলিকে রিটেন করার সিদ্ধান্ত নেয় সিএসকে কর্তৃপক্ষ। এই মরশুমে ধোনি অধিনায়কত্ব থেকে সরে গিয়ে জাদেজার হাতে দলের ব্যাটন তুলে দিয়েছেন। কিন্তু তাতে হীতে বিপরীত হয়েছে। গতবারের চ্যাম্পিয়ন দল এবার লিগ টেবিলের তলানিতে। অন্যদিকে, চেন্নাই থেকে বাদ পড়া ফ্যাফ এবার আরসিবির (RCB) অধিনায়কত্ব পেয়েছেন। তাঁর নেতৃত্বে আরসিবি ইতিমধ্যেই ৪ ম্যাচের ৩টি জিতে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement