shono
Advertisement

এশীয় অ্যাথলেটিক্সে নজির বাংলার রেজওয়ানার, টেনিসে জোড়া পদক বঙ্গকন্যা আকাঙ্খার

রেজওয়ানা এখন মহিলাদের মধ্যে ৪০০ মিটারে দ্রুততম দৌড়বিদ।
Posted: 01:46 PM Apr 30, 2023Updated: 03:28 PM Apr 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশীয় ক্রীড়া প্রতিযোগিতায় ভারতের নাম উজ্জ্বল করলেন দুই বঙ্গতনয়া। দেশের জন্য পদক জয়ের পাশাপাশি ইতিহাসও গড়েছেন নদিয়ার এক কন্যা। অনূর্ধ্ব-১৮ বিভাগে এশিয়ায় সবচেয়ে দ্রুততম মহিলা হিসাবে নজির গড়েছেন রেজওয়ানা মল্লিক হিনা। অন্যদিকে, অনূর্ধ্ব-১৬ এশিয়ান জুনিয়র টেনিসে ডাবলসে সোনা জিতেছেন বাংলার মেয়ে আকাঙ্খা ঘোষ। প্রথম বাঙালি হিসাবে এই নজির গড়েছেন তিনি।

Advertisement

উজবেকিস্তানের তাসখন্দে আয়োজিত হয় এশিয়ান যুব অ্যাথলেটিক্স (Asian Youth Athletics)। সেখানে ৪০০ মিটার দৌড়ে অংশ নিয়েছিলেন রেজওয়ানা। মাত্র ৫২.৯৮ সেকেন্ড সময়ে এই দূরত্ব অতিক্রম করেছেন তিনি। সোনা জয়ের পাশাপাশি রেকর্ডও গড়েছেন রেজওয়ানা। ৪০০ মিটার দৌড়ে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন সালওয়া ইদ নাসেরের রেকর্ড ছিল ৫৩.০২ সেকেন্ড। তার চেয়েও কম সময়ে দৌড় শেষ করেছেন বাংলার সোনার মেয়ে। ভারতের পাশাপাশি গোটা এশিয়াতেও এখন নজিরের মালিক রেজওয়ানা।

[আরও পড়ুন: এবার লুধিয়ানায় বিষাক্ত গ্যাস লিক, হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা, আহতও বহু]

তাসখন্দের পাশাপাশি দেশের মাটিতেও জয়জয়কার বাঙালি ক্রীড়াবিদদের। অসমের জোরহাটে বসেছিল অনূর্ধ্ব-১৬ এশিয়ান জুনিয়র টেনিস (Asian Junior Tennis) প্রতিযোগিতার আসর। সেখানে জোড়া পদক জিতেছেন বাংলার মেয়ে আকাঙ্খা ঘোষ। মহিলাদের ডাবলস ও সিঙ্গলস- দুই বিভাগেই ফাইনালে উঠেছিলেন তিনি। কিন্তু স্বদেশীয় আহানের কাছে সিঙ্গলসে হেরে যান। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। কিন্তু পরের দিন আহানের সঙ্গে জুটি বেঁধেই ডাবলস ফাইনাল খেলতে নামেন আকাঙ্খা। ৬-২, ৬-২ ফলে স্ট্রেট সেটে জয় পায় ভারতীয় জুটি। সোনা-রুপো জোড়া পদক নিয়ে বাড়ি ফিরবেন আকাঙ্খা।

[আরও পড়ুন: বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিয়ে ‘সুপ্রিম’ নির্দেশ প্রসঙ্গে মুখ খুললেন তাপস মণ্ডল, কী বললেন?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement