shono
Advertisement

‘মনে হয়েছিল, পৃথিবীতে থাকার সময় শেষ’, ভয়ংকর দুর্ঘটনা নিয়ে প্রথমবার মুখ খুললেন পন্থ

মৃত্যুর মুখ থেকে কোনওক্রমে রক্ষা পেয়েছিলেন ভারতীয় উইকেটকিপার।
Posted: 06:01 PM Jan 29, 2024Updated: 06:01 PM Jan 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ সালের ৩০ ডিসেম্বরের মধ্যরাত। বর্ষবরণের জন্য প্রস্তুত হচ্ছে গোটা দুনিয়া। ঠিক তখনই ভয়ংকর এক পথ দুর্ঘটনার খবরে শিউরে উঠেছিল ক্রিকেটবিশ্ব। মৃত্যুর মুখ থেকে কোনওক্রমে রক্ষা পান ঋষভ পন্থ। মাঝে কেটে গিয়েছে ১৩টা মাস। অবশেষে সেই বিভীষিকাময় রাত নিয়ে মুখ খুললেন ভারতীয় উইকেটকিপার। বললেন, মনে হয়েছিল, এ পৃথিবীতে তাঁর থাকার দিন হয়তো ফুরোল!

Advertisement

সেই রাতে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডিভাইডারে ধাক্কা খায় পন্থের গাড়িটি। সঙ্গে সঙ্গে গাড়িতে আগুন ধরে যায়। চালকের আসনে ছিলেন খোদ পন্থ (Rishabh Pant)। গাড়ির কাচ ভেঙে কোনওক্রমে বেরিয়ে আসেন তিনি। এর পরই তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। শুরু হয় পন্থের চিকিৎসা। দীর্ঘদিন হাসপাতালে থাকতে হয় তাঁকে। একাধিক অস্ত্রোপচার করতে হয়। তারপর ধীরে ধীরে সুস্থ হতে শুরু করেন তিনি। ক্রাচ নিয়ে চলতে হত তাঁকে।

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনে হাসতে হাসতে জিতবে বিজেপি, ভবিষ্যদ্বাণী ভোটকুশলী প্রশান্ত কিশোরের]

এসবের জেরেই ২০২৩ সালে মাঠে নামতে পারেননি তিনি। ওয়ানডে বিশ্বকাপ থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, বর্ডার-গাভারকর ট্রফি, কোনও টুর্নামেন্টেই অংশ নিতে পারেননি। গোটা একটা বছর কেটে গিয়েছে জীবনযুদ্ধে লড়াই করতে করতে। তবে আসন্ন আইপিএল দিয়ে কামব্যাক করবেন পন্থ। দিল্লির ক্যাপ্টেন হিসেবে ফের বাইশ গজে দেখা যাবে তরুণ তুর্কিকে।

তবে তার আগে খেলা সম্প্রচারকারী এক চ্যানেলের বিশেষ শোয়ে নিজের মনের কথা খুলে বললেন ভারতীয় তারকা। প্রকাশ্যে এসেছে সেই শোয়ের টিজার। আর সেখানেই পন্থ বলছেন, “প্রথমবার মনে হয়েছিল যেন এ দুনিয়ায় আমার থাকায় সময় শেষ। বিষয়টা এত বড় হতে পারত যে কল্পনাও করা যায় না। এমন ভয়ংকর দুর্ঘটনার পরও আমি বেঁচে গেলাম। কিছু একটা আমায় বাঁচিয়ে দিয়েছিল। ডাক্তার জানালেন ১৬-১৮ মাস লাগবে। তবে জীবনে দ্বিতীয়বার সুযোগ সবাই পায় না। আমার ভাগ্য ভালো পেয়েছি।” আগামী পয়লা ফেব্রুয়ারি সন্ধে ৭টা ও রাত ১০টায় শোটি দেখা যাবে।

[আরও পড়ুন: ‘আকাশে চমক’, জকোভিচের সঙ্গে হঠাৎই দেখা স্ট্যালিনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement