shono
Advertisement

বয়স শুধুই সংখ্যা! প্রবীণতম ব্যক্তি হিসাবে জোড়া নজির, অস্ট্রেলীয় ওপেনের ফাইনালে বোপান্না

টেনিস কেরিয়ারে প্রথমবার অস্ট্রেলীয় ওপেনের ডাবলস ফাইনালে বোপান্না।
Posted: 12:22 PM Jan 25, 2024Updated: 12:27 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের প্রবীণতম হিসাবে ডাবলসে এক নম্বর হয়েছিলেন। সেই নজিরের মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই ফের ইতিহাস রোহন বোপান্নার (Rohan Bopanna)। টেনিস ইতিহাসের প্রবীণতম ব্যক্তি হিসাবে গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠলেন তিনি। কেরিয়ারে প্রথমবার অস্ট্রেলীয় ওপেনের (Australian Open) ডাবলস ফাইনালে উঠেছেন। তার পর প্রথমবার ডাবলসে গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন দেখছেন ৪৩ বছর বয়সি তারকা।

Advertisement

দ্বিতীয় বাছাই হিসাবে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেলতে নেমেছেন রোহন বোপান্না। অজি টেনিস তারকা ম্যাথিউ এবডেনের সঙ্গে জুটি বেঁধে টুর্নামেন্টের শুরু থেকেই দুরন্ত ছন্দে ছিলেন তিনি। মঙ্গলবারই সেমিফাইনালে ওঠার পর বিশ্বের এক নম্বরে আসন দখল করেন বোপান্না। ৪৩ বছর বয়সে এই কীর্তি অর্জন করেন ফরাসি ওপেন জয়ী তারকা। বিশ্বের প্রবীণতম টেনিস তারকা হিসাবে এক নম্বর স্থান দখল করেন তিনি। তার পরেই বোপান্না বলেছিলেন, “এখনও ফুরিয়ে যাইনি।”

[আরও পড়ুন: অবসর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ‘প্রত্যাবর্তন’, কী বলছেন মেরি কম?]

তিনি যে এখনও লড়াই চালিয়ে যেতে পারেন, বৃহস্পতিবারই তার প্রমাণ দিলেন টেনিস তারকা। কঠিন প্রতিপক্ষ থমাস ম্যাকহ্যাক ও ঝাং ঝিসেনকে দু ঘণ্টা কুড়ি মিনিটের লড়াইয়ে হারিয়ে দিলেন বোপান্না-এবডেন। ৬-৩, ৩-৬, ৭-৬ ফলাফল গেল ভারতীয় তারকাদের পক্ষে। আগামী শনিবার খেতাবি লড়াইয়ে নামবেন বোপান্না। টেনিস ইতিহাসের প্রবীণতম ব্যক্তি হিসাবে ডাবলস ফাইনাল খেলতে নামবেন তিনি। উল্লেখ্য, টেনিস কেরিয়ারে প্রথমবার অস্ট্রেলীয় ওপেনের ডাবলস ফাইনালে উঠেছেন বোপান্না। গত বছর এই টুর্নামেন্টের মিক্সড ডাবলসের ফাইনালে উঠেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে।

[আরও পড়ুন: ‘সাসপেন্ড’ র‌্যাগিংয়ে অভিযুক্ত কলকাতা মেডিক্যালের ২ পড়ুয়া, অভিযুক্তদের শোধরাতে কাউন্সেলিংও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement