shono
Advertisement

Rohit Sharma: ‘রোহিত নিঃস্বার্থ বলেই বিশ্বকাপে শতরানের কথা ভাবেনি’, অকপটে জানিয়ে দিলেন অশ্বিন

কোন মন্ত্রে সফল রোহিত?
Posted: 05:36 PM Nov 23, 2023Updated: 05:44 PM Nov 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিগ পর্ব এবং সেমিফাইনালে দুরন্ত পারফরম্যান্স। তবুও টিম ইন্ডিয়ার (Team India) কাছে বিশ্বকাপ অধরাই রয়ে গেল। সেটা নিয়ে সবার মনে আক্ষেপ থাকলেও, প্রাপ্তির জায়গাও রয়েছে। ফের একবার খুনে মেজাজে পাওয়া গিয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। দলের অধিনায়কের আগ্রাসী এবং নিঃস্বার্থ ব্যাটিং এখনও দলের ড্রেসিংরুমের কাছে আলোচনার বিষয়। সেটাই অকপটে জানিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)।

Advertisement

নিজের ইউ টিউব চ্যানেলে রোহিতের প্রশংসা করে অশ্বিন বলেছেন, “বিশ্বকাপের পুরো সফরে রোহিতকে দেখে একবারও মনে হয়নি যে ও শতরান করার কথা ভাবছে। ওর কথাবার্তা যাবতীয় দলকে কেন্দ্র করেই ছিল। সবসময় দল নিয়েই ভেবেছে। আর তাই নিজের উইকেটে পরোয়া না করে মারমুখী মেজাজে ব্যাট করত।”

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতকেই অধিনায়ক হিসাবে চাইছেন গম্ভীর, উঠল বিরাটকে নেওয়ার দাবিও]

নিঃস্বার্থভাবে ব্যাট করলেও সদ্যসমাপ্ত কাপযুদ্ধের ১১ ম্যাচে রোহিতের রান ৫৯৭ রান। গড় ৫৪.২৭। সর্বোচ্চ আফগানিস্থানের বিরুদ্ধে ১৩১। ১২৫.৯৪ স্ট্রাইক রেট বজায় রেখে করেছিলেন ১টি শতরান ও ৩টি অর্ধশতরান। আরও চমকে দেওয়ার মতো তথ্য হল রোহিত তাঁর মোট রানের মধ্যে ৪৫৪ রান করেছিলেন পাওয়ার প্লে-র মধ্যে। স্ট্রাইক রেট ১৩৩। সঙ্গে রয়েছে ৪২টি চার ও ২১টি ছক্কা।

তবে অশ্বিন তাঁর অধিনায়ককে দারুণ সার্টিফিকেট দিলেও, মেগা ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩১ বলে ৪৭ রানের ইনিংসের অনেকেই সমালোচনা করেছেন। ক্রিকেট পণ্ডিতদের মতে রোহিত অজিদের তাড়াহুড়ো করে না মারতে গেলে, ম্যাচের ফলাফল অন্যরকম হতেই পারত।

[আরও পড়ুন: সাংবাদিক বৈঠকে এসে অবাক সূর্য! হেসেও ফেললেন, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement