shono
Advertisement

Rohit Sharma: টি-টোয়েন্টি ফরম্যাটে অনীহা! কেন খেলছেন না বিরাট, রোহিত? জানালেন হিটম্যান

২০২২ সালের ১০ নভেম্বর। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে শেষবার রোহিতকে দেখা গিয়েছিল।
Posted: 03:05 PM Aug 07, 2023Updated: 03:08 PM Aug 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ সালের ১০ নভেম্বর। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) মঞ্চে শেষবার রোহিত শর্মাকে (Rohit Sharma) দেখা গিয়েছিল। শুধু টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক নয়, মহাতারকা বিরাট কোহলি (Virat Kohli) ইংল্যান্ডের (England) বিরুদ্ধে কাপ যুদ্ধের সেমিফাইনালে মাঠে নেমেছিলেন। মারকাটারি ফরম্যাটের এই মঞ্চে কেন দুই ম্যাচ উইনারকে দেখা যাচ্ছে না? সেটা নিয়ে সরগরম ছিল ভার‍তীয় ক্রিকেট। অবশেষে এই ইস্যু নিয়ে মুখ খুললেন রোহিত।

Advertisement

একটি সর্ব ভারতীয় সংবাদ মাধ্যমকে রোহিত বলেন, “এই মুহূর্তে আমরা ৫০ ওভারের বিশ্বকাপ ছাড়া আর কিছুই ভাবছি না। আর তাছাড়া দলের কিছু ক্রিকেটারদের পক্ষে সব ফরম্যাটে খেলা সম্ভব নয়। একবার সূচির দিকে তাকান। পরপর ম্যাচ খেলতে হচ্ছে। এমনকি বিশ্বকাপের আগে আরও অনেক ম্যাচ খেলতে হবে। তাই দলের ক্রিকেটারদের ফিট রাখার জন্য ওয়ার্কলোডের ব্যাপারটা তো মাথায় রাখতেই হবে। আর তাই এই মুহূর্তে টি-টোয়েন্টি ফরম্যাট খেলার ব্যাপারে ভাবনাচিন্তা করছি না।”

[আরও পড়ুন:  পদ ফিরতেই টুইটারে পরিচয় বদলালেন রাহুল, হাসিমুখে অধিবেশনে ওয়ানড়ের সাংসদ]

দেশের মাটিতে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে ৫০ ওভারের বিশ্বকাপ। ২০১১ সালের পর ফের বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে ভারত। শেষবার নিজের দেশে চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল। স্বভাবতই হার্দিক পাণ্ডিয়া-রবীন্দ্র জাদেজা-মহম্মদ শামিদের উপর প্রত্যাশার পারদ তুঙ্গে।

এরসঙ্গে যোগ হয়েছে আইসিসি ইভেন্টে ভারতের ক্রমাগত ব্যর্থতা। সেই ২০১৩ সালে ‘ক্যাপ্টেন কুল’-এর নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। এরপর থেকে সব আইসিসি ইভেন্ট থেকে খালি হাতে ফিরতে হয়েছে। আর তাই এবার আর কোনও ঝুঁকি নিতে রাজি নয় রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড় জুটি।

[আরও পড়ুন: জীবনের প্রথম আন্তর্জাতিক হাফসেঞ্চুরি রোহিতকন্যাকে উৎসর্গ তিলক বর্মার, কেন জানেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement