shono
Advertisement

‘বুড়ো’ বোপন্নাকে দেখুন! আপনার সময়ও আসবে, তরুণ প্রজন্মকে শচীন বার্তা

বোপন্নার জয়ে উচ্ছ্বসিত শচীন।
Posted: 07:48 PM Jan 27, 2024Updated: 08:54 PM Jan 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়সকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে অস্ট্রেলিয়া জয় রোহন বোপান্নার(Rohan Bopanna)। শনিবারের পর বোপান্না দৃষ্টান্ত হয়ে গেলেন। বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিয়েও যে বিশ্বমঞ্চে নিজেকে মেলে ধরা যায় বোপন্না প্রমাণ করে দিয়ে গেলেন। সেই সঙ্গে দেশের তরুণ প্রজন্মের উদ্দেশে বার্তা দিয়ে গেলেন বোপন্না, হাল ছাড়লে চলবে না। লড়াই চালিয়ে যেতে হবে। বোপন্নার জেদ শেষ মুহূর্তে জয়ী হল। 
অস্ট্রেলিয়ার মাটিতে শনিবার ম্যাথু এবডেনকে সঙ্গে নিয়ে ইতিহাস গড়লেন ভারতের তারকা। প্রবীণতম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জয়ের নজির গড়লেন তিনি। ফাইনালে বোপন্না-এবডেন ৭-৬ (৭-০), ৭-৫-এ ইটালিয়ান জুটি সিমোনে বোলেল্লি এবং আন্দ্রেয়া ভাভাসোরিকে হারিয়ে খেতাব জিতে নেন।

Advertisement

[আরও পড়ুন: কুয়াদ্রাতের যুদ্ধ জয়ের অপেক্ষায় ভাই জোয়ান, স্পেনে বসেই বুনছেন স্বপ্নের লাল-হলুদ জাল]

বোপন্নার অভাবনীয় এই জয় দেখার পরে স্থির থাকতে পারেননি ভারতের কিংবদন্তি শচীন তেণ্ডুলকর। তিনি টুইট করেন, ”তোমার সময়ও আসতে পারে যে কোনও সময়তেই। রোহন বোপন্নাকে জিজ্ঞাসা করে দেখুন। ৪৩ বছর বয়সে অস্ট্রেলিয়ান ওপেনের মহামঞ্চে চ্যাম্পিয়ন হল। অনুশীলন করে যাও, স্বপ্ন দেখো আর আসল মুহূর্তে নিজেকে মেলে ধরো।” 


জুটিতে ফুল ফুটিয়েছেন বোপন্না ও এবডেন। এবডেন নেটের সামনে ভয়ংকর। অন্যদিকে বোপন্না বিগ সার্ভার। সেই সঙ্গে তাঁর গ্রাউন্ডস্ট্রোকও শক্তিশালী। এই দুয়ের মিশেলে অস্ট্রেলিয়ায় জয়জয়কার ইন্দো-অস্ট্রেলিয়ান জুটির। তাঁদের রসায়নও যে জমে গিয়েছে তা দেখা গেল চ্যাম্পিয়ন হওয়ার পরে। চ্যাম্পিয়ন হওয়ার পরে বোপন্না ও এবডেনকে চেস্ট বাম্প করতে দেখা গেল। এই দিনটারই বোধহয় অপেক্ষায় ছিলেন ভারতের তারকা। বোপন্নাকে বলতে শোনা গিয়েছে, ”টেনিস খেলছি, এটাই সুখকর মুহূর্ত। যন্ত্রণা-চোটহীন অবস্থায় খেলতে পেরেছি এটাও দারুণ ব্যাপার। বিশ্বের একনম্বর হিসেবে খেলেছি এটাও আনন্দের মুহূর্ত। আমি প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। আজ আমি যেখানে, তার জন্য গর্বিত।” 

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেনে ইতিহাস বোপন্নার, প্রবীণতম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জয়ের নজির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement