shono
Advertisement

ফেডারেশনের প্রধান পদে নির্বাচিত ব্রিজভূষণ ঘনিষ্ঠ, কুস্তি ছাড়ার সিদ্ধান্ত সাক্ষী মালিকের

ভারতীয় কুস্তিগিরদের অন্ধকার যুগ চলছে, মত ভিনেশ ফোগাটের।
Posted: 05:04 PM Dec 21, 2023Updated: 06:45 PM Dec 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনরাত খোলা আকাশের নীচে বসে আন্দোলন করেছেন। সংসদের সামনে প্রতিবাদ করতে গিয়ে জুটেছে পুলিশের লাঠির মার। তার মধ্যেও যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে লড়াই চালিয়ে গিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত কুস্তি ফেডারেশনের প্রধান পদে বসলেন সেই ব্রিজভূষণেরই ঘনিষ্ঠ। তাই প্রিয় কুস্তি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করলেন অলিম্পিক পদকজয়ী সাক্ষী মালিক (Sakshi Malik)। প্রতিবাদী কুস্তিগিরদের মতে, ভারতীয় কুস্তিতে অন্ধকার যুগ চলছে। 

Advertisement

বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয় কুস্তি ফেডারেশনের নির্বাচন। এদিনই প্রকাশ হয় নির্বাচনের ফল। দেখা যায়, ভোটে জিতে ফেডারেশনের নতুন প্রধান হলেন সঞ্জয় সিং। ব্রিজভূষণের ঘনিষ্ঠ হিসাবেই তিনি পরিচিত। মোট ৪৭টি ভোটের ৪০টিই পড়ে তাঁর পক্ষে। প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থিত অনিতা শেওরানকে কার্যত ধরাশায়ী করে ফেলেছেন তিনি। অর্থাৎ ব্রিজভূষণ নিজে কোনও পদে না থাকলেও তাঁর প্রভাব থেকেই যাবে কুস্তি ফেডারেশনে।

[আরও পড়ুন: ২০২৪ সালের আইপিএলে হার্দিকের বিকল্প অধিনায়ক কেন শুভমান? মুখ খুললেন নেহরা]

নির্বাচনের ফলপ্রকাশের পর সাংবাদিক সম্মেলন করবেন বলে জানিয়েছিলেন প্রতিবাদী কুস্তিগিররা। ব্রিজভূষণের ঘনিষ্ঠ সঞ্জয় নির্বাচিত হতেই কান্নায় ভেঙে পড়েন সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটরা। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাক্ষী বলেন, “ব্রিজভূষণের ব্যবসার অংশীদার এখন ফেডারেশনের কর্তা। তাই আমি কুস্তি ছেড়ে দেব।”

প্রতিবাদী কুস্তিগির ভিনেশ ফোগাট বলেন, “এই দেশে কীভাবে ন্যায়বিচার পাব তা আমার জানা নেই। আমাদের কুস্তির কেরিয়ার কোন পথে যাবে তাও জানা নেই। আজকের নির্বাচনের এই ফলাফলের জেরে আগামী দিনে মহিলা কুস্তিগিরদের উপরে নির্যাতন আরও বাড়বে।” বজরং পুনিয়া বলেন, সত্যের জন্য় লড়াই করার পরেও ব্রিজভূষণের ঘনিষ্ঠই ফেডারেশনের প্রধান হলেন।

[আরও পড়ুন: প্রতি বলে কত টাকা রোজগার করবেন নতুন নাইট মিচেল স্টার্ক? চোখ কপালে উঠবে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement