shono
Advertisement

মহিলাদের আইপিএলে চমক আরসিবির, স্মৃতিদের মেন্টর হচ্ছেন সানিয়া মির্জা

তরুণ প্রজন্মকে সাহায্য করতে মুখিয়ে রয়েছি, বললেন সানিয়া।
Posted: 02:26 PM Feb 15, 2023Updated: 02:26 PM Feb 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মৃতি মন্ধানা (Smriti Mandhana), রিচা ঘোষ, এলিস পেরির মতো তারকাদের নিয়ে মহিলাদের আইপিএল (WPL) দল বানিয়েছে আরসিবি (RCB)। নয়া দলের মেন্টর নির্বাচনেও চমক দিল বেঙ্গালুরুর দল। ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকে (Sania Mirza) দলের মেন্টর হিসাবে ঘোষণা করা হল। বুধবার এই কথা জানানো হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

একজন টেনিস খেলোয়াড় কী করে ক্রিকেট দলের মেন্টর হতে পারেন? জবাবে সানিয়া জানিয়েছেন, “মেন্টর হওয়ার প্রস্তাবে প্রথমে বেশ অবাক হয়েছিলাম। তবে গত ২০ বছর ধরে পেশাদার খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলাম। আগামী প্রজন্মের মধ্যে বিশ্বাস গড়ে তুলতে চাই, খেলাকেও পেশা হিসাবে গ্রহণ করা যায়। তরুণ প্রজন্মকে সাহায্য করতে মুখিয়ে রয়েছি।”

[আরও পড়ুন: স্টিং অপারেশনে বেফাঁস মন্তব্যের জের, নির্বাচকপ্রধান পদে চেতন শর্মার ভবিষ্যৎ খতিয়ে দেখছে BCCI]

সানিয়ার মতে, “ক্রিকেট ও টেনিসের মধ্যে অনেক মিল রয়েছে। তাছাড়াও যেকোনও খেলোয়াড়কেই একই রকম চাপের মধ্যে পড়তে হয়। তার মধ্যেই ভাল পারফর্ম করতে হয়। তা নয়তো খেলোয়াড় হিসাবে সফল হওয়া যায় না। যারা চাপ সামলাতে পারে, তারাই আসল চ্যাম্পিয়ন।”

অন্যদিকে, ভারতীয় টেনিসের গ্ল্যামার গার্লকে মেন্টর হিসাবে নিয়োগ করে খুবই খুশি আরসিবি টিম ম্যানেজমেন্ট। তাদের তরফে বলা হয়েছে, “ভারতীয় মহিলাদের খেলাধুলার ইতিহাসে যুগান্তকারী নাম সানিয়া মির্জা। সবসময় সাহসী ভাবে খেলেছেন, যাবতীয় বাধাকে উড়িয়ে এগিয়ে গিয়েছেন। খেলার কোর্টে ও মাঠের বাইরে- সব ক্ষেত্রেই তিনি একজন চ্যাম্পিয়ন।” সদ্য পেশাদার টেনিসকে বিদায় জানিয়েছেন সানিয়া। নয়া ভূমিকায় তাঁর পারফরম্যান্স দেখতে মুখিয়ে রয়েছেন ক্রীড়াপ্রেমীরা।

[আরও পড়ুন: ‘অমৃতকুম্ভের’ সন্ধানে বাংলা ব্যাটিংয়ের নীরব সাধক অনুষ্টুপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement