shono
Advertisement

সন্তোষ ট্রফিতে ব্যবহৃত হচ্ছে ভার প্রযুক্তি, ভারতীয় ফুটবলে নজির

দেশের বাইরে হচ্ছে সন্তোষ ট্রফির সেমিফাইনাল ও ফাইনাল।
Posted: 06:52 PM Mar 01, 2023Updated: 06:53 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি বা সংক্ষেপে ভার (VAR) এবার ভারতীয় ফুটবলে। সন্তোষ ট্রফিতেই (Santosh Trophy) এবার ব্যবহৃত হচ্ছে এই প্রযুক্তি। সেদিক থেকে দেখলে নজির গড়ল ভারতীয় ফুটবল। ভার প্রযুক্তি চালু হয়ে গেল ভারতীয় ফুটবলে। 

Advertisement

পাঞ্জাব বনাম মেঘালয় মুখোমুখি প্রথম সেমিফাইনালে। এবারই দেশের বাইরে হচ্ছে সন্তোষ ট্রফির সেমিফাইনাল ও ফাইনাল। সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হচ্ছে ঐতিহ্যবাহী টুর্নামেন্টের সেমিফাইনাল। 

[আরও পড়ুন: রোহিতদের বিপর্যয়ের দিন উজ্জ্বল খোয়াজা, ইন্দোর টেস্টের প্রথম দিনের শেষে প্রবল চাপে ভারত]

 

সৌদি আরব ফুটবল ফেডারেশনের তরফ থেকে প্রযুক্তির সাহায্য পাওয়া যাবে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে বলেছেন, ”আজই প্রথম বার ভারতীয় ফুটবলের ঘরোয়া কোনও টুর্নামেন্টে ভার প্রযুক্তি ব্যবহার করা হবে। এটা এমন এক মুহূর্ত যা দেখিয়ে দেবে পরবর্তীকালে আমরা নিজেদের লিগে এই প্রযুক্তি ব্যবহার করতে পারব কিনা।”

কল্যাণ চৌবে আরও বলেন, ”সন্তোষ ট্রফি মোটেও ছোটখাটো কোনও টুর্নামেন্ট নয়। আমাদের দেশে ছড়িয়ে রয়েছে বহু প্রতিভা। প্রতিভাধররা নিজেদের খেলা দেখানোর মঞ্চ হিসেবে ব্যবহার করতেই পারে এই টুর্নামেন্টকে।”

পাঞ্জাব, মেঘালয়, সার্ভিসেস ও কর্ণাটক শেষ চারের যোগ্যতা অর্জন করেছে। প্রথম সেমিফাইনালে মুখোমুখি পাঞ্জাব ও মেঘালয়। দ্বিতীয় সেমিফাইনালে সার্ভিসেসের সামনে কর্ণাটক। 

[আরও পড়ুন: ইন্দোরের পিচ দেখে ক্ষুব্ধ হেডেন, শাস্ত্রী দিলেন মোক্ষম জবাব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement