shono
Advertisement

আরও একটি পালক সিন্ধুর মুকুটে, অর্থের অঙ্কে রেকর্ড ভারতীয় শাটলারের

গর্বিত দেশবাসী। The post আরও একটি পালক সিন্ধুর মুকুটে, অর্থের অঙ্কে রেকর্ড ভারতীয় শাটলারের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:51 PM Aug 22, 2018Updated: 04:21 PM Aug 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ভারতীয় ব্যাডমিন্টন তারকা হিসেবে অলিম্পিকে রুপো ঘরে তুলে ইতিহাস গড়েছিলেন পিভি সিন্ধু। সেই সৌজন্যেই এবার আরও একটি পালক জুড়ল তাঁর মুকুটে। তবে কোর্টে নয়, কোর্টের বাইরে। বিশ্বে মহিলা অ্যাথলিটদের মধ্যে সর্বোচ্চ আয়ের নিরিখে প্রথম দশে জায়গা করে নিয়েছেন হায়দরাবাদি শাটলার।

Advertisement

[বন্যাদুর্গতের জন্য পাঠান ভাইদের উদ্যোগ প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ার]

ফোর্বসের প্রকাশিত তালিকা অনুযায়ী, ২০১৭-১৮ মরশুমে সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছেন যে মহিলা অ্যাথলিটরা, তাঁদের মধ্যে সাত নম্বরে রয়েছেন সিন্ধু। ২৩ বছর বয়সি শাটলারের আয় সাড়ে আট মিলিয়ন। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬০ কোটি টাকা। ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ও বিজ্ঞাপন মিলিয়ে এক বছরে এই বিপুল অর্থই পেয়েছেন তিনি। ফোর্বস জানাচ্ছে, ২০১৬ সালে অলিম্পিকে রুপো জয়ের পর থেকেই বেশি নজর কেড়েছেন সিন্ধু। এরপরই ব্রিজস্টোন, নোকিয়া, প্যানাসনিকের মতো বড় বড় আন্তর্জাতিক কোম্পানিগুলি তাঁর সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি সাক্ষর করে। আর সেই কারণেই এক লাফে অনেকখানি আয় বাড়ে তাঁর।ফোর্বসের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, প্রাইজ মানি হিসেবে প্রায় সাড়ে তিন কোটি টাকা জিতেছেন সিন্ধু। বাকি আট মিলিয়ন ডলার এসেছে বিজ্ঞাপন থেকে। এমন উত্থান সিন্ধুর পাশাপাশি গর্বিত করেছে গোটা দেশ।

[মোহনবাগানে চূড়ান্ত ডামাডোল, বেতনের দাবিতে শংকরলালকে ঘেরাও ফুটবলারদের]

রিও অলিম্পিকে রুপো জয়ের পাশাপাশি চলতি বছর কমনওয়েলথ গেমসেও রুপো ঘরে তুলেছিলেন তিনি। এছাড়া বিশ্ব চ্যাম্পিয়নশিপেও ফাইনালে পৌঁছে রুপো ঝুলিতে ভরেছিলেন। শুধু তাই নয়, মালয়েশিয়ার লি চং ওয়েইয়ের পর বিশ্বের মহিলা শাটলার হিসেবে পরপর তিনটি মেজর টুর্নামেন্টে রুপো জয়ের নজির গড়েন গোপীচাঁদের ছাত্রী। তাঁর ধারাবাহিক ফর্ম ও অক্লান্ত পরিশ্রমই আজ তাঁকে এই সাফল্য এনে দিয়েছে। টেনিসতারকা ভেনাস উইলিয়ামসের পরই রয়েছেন তিনি। আর সবচেয়ে মজার বিষয় হল, সবচেয়ে বেশি পারিশ্রমিক প্রাপকের তালিকায় প্রথম দশে সিন্ধু ও দানিকা প্যাট্রিক ছাড়া আর কোনও ব্যাডমিন্টন তারকা নেই। নেই অন্য কোনও ভারতীয় মহিলা তারকাও। শীর্ষে রয়েছেন মার্কিন কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। এক বছরে তাঁর আয় ভারতীয় মুদ্রায় প্রায় ১২৭ কোটি টাকা। এক নজরে দেখে নেওয়া যাক এক থেকে দশের তালিকা।

সেরেনা উইলিয়ামস, ক্যারোলিন ওজনিয়াকি, স্লোয়ানি স্টিফেন্স, গারবাইন মুগুরুজা, মারিয়া শারাপোভা, ভেনাস উইলিয়ামস, পিভি সিন্ধু, সিমোনা হালেপ, দানিকা প্যাট্রিক ও অ্যাঞ্জেলিক কার্বার।

The post আরও একটি পালক সিন্ধুর মুকুটে, অর্থের অঙ্কে রেকর্ড ভারতীয় শাটলারের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement