shono
Advertisement

Footballer Kidnap: ফুটবল প্রতিযোগিতা খেলতে গিয়ে সন্ত্রাসবাদীদের হাতে কিডন্যাপ ছয় পাকিস্তানি ফুটবলার

ফের সন্ত্রাসের দাপাদাপি!
Posted: 01:37 PM Sep 12, 2023Updated: 01:42 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার জঙ্গি হানা (Terorrist Attack)। আবার ক্ষতবিক্ষত বালুচিস্তান (Balochistan)। পাকিস্তানের (Pakistan) বালুচিস্তান প্রদেশে একটি ফুটবল প্রতিযোগিতা চলছিল। সেখানকার বুগতির সুই শহরে খেলতে গিয়েছিল একটি ফুটবল দল। তবে তাদের আর মাঠে নামা হয়নি। একদল জঙ্গি অপহরণ করেছেন ১৭ থেকে ২০ বয়সের ছেলেদের। এমন ভয়ংকর ঘটনায় গোটা পাকিস্তান তোলপাড়। স্থানীয় পুলিশের দাবি, সেই ছয় ফুটবলারকে (Footballers) নাকি অপহরণ করেছে একটি জঙ্গি সংগঠন। তবে প্রশাসন কিন্তু হাত গুটিয়ে বসে নেই। ইতিমধ্যেই সেই ছয় ফুটবলারের খোঁজে নেমেছে পাকিস্তানের পুলিশ।

Advertisement

শোনা যাচ্ছে বন্দুক দেখিয়ে একটি বাসকে আটকানো হয়। সেই বাসেই ছিলেন ছয় ফুটবলার। এরপর সেই ফুটবলারদের অপহৃত করে তুলে নিয়ে যায় জঙ্গিরা। শোনা যাচ্ছে অপহৃত ফুটবলাররা অধিকাংশই বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যদের পরিবারের লোক। সেজন্য নাকি তাদের অপহরণ করা হয়েছে। বালুচিস্তান দেশের সবচেয়ে জনবহুল ও প্রাকৃতিক সম্পদশালী অঞ্চল। এরপরেও সেই অঞ্চলের লোকজন যাবতীয় আধুনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। আর তাই প্রতিবাদে গর্জে ওঠেন সেখানকার সাধারণ মানুষ।

[আরও পড়ুন: ভারত শক্তিশালী হলেও শ্রীলঙ্কা লড়াই দেবে, একান্ত সাক্ষাৎকারে স্পষ্ট জানিয়ে দিলেন চামিন্ডা ভাস]

আমির হুসেইন নামে ২০ বছরের এক অপহৃত ফুটবলারের বাবা জাকির হুসেইন বলেছেন, “ফুটবল খেলা তো অপরাধ নয়। আমার ছেলে ফুটবলার হিসেবে বেশ ভাল। তাই বলে ওকে অপহরণ করা হবে? এটা মেনে নিতে পারছি না কোনও ভাবেই। আমরা পুরো পরিবার আতঙ্কের মধ্যে রয়েছি। আমিরকে অপহরণ করার পর থেকে জঙ্গিদের তরফে কোনও যোগাযোগও করা হয়নি।”

জঙ্গিরা বালুচ রিপাবলিক আর্মির লোক বলে দাবি করা হয়েছে। এই ঘটনার পাকিস্তানের সব মহল থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে সমালোচনাও চলছে সরকারের। যে কারণে তড়িঘড়ি উদ্ধারকার্যে নেমেছে পাকিস্তানের সিকিউরিটি ফোর্স। স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি বলেছেন, “পুরো এলাকা দখলে নেওয়া হয়েছে। ছয় বাচ্চাকে যে অপহরণ করা হয়েছে, তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। জঙ্গিদের হাত থেকে ওদের উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে।” তবে এখনও পর্যন্ত পাকিস্তানের মিলিটারি ফোর্স সেই ছয় ফুটবলারকে উদ্ধার করতে পারেনি।

[আরও পড়ুন: পাক বধ করে সেলিব্রেশনের মেজাজে টিম ইন্ডিয়া, পুলের মধ্যেই নাচ বিরাট-রোহিতদের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement