shono
Advertisement

তিন তারকা ভারতীয় স্পিনারের নাম অস্ট্রেলিয়ার সাজঘরে, কিন্তু কেন?

এই তিন ভারতীয় তারকা কারা?
Posted: 07:16 PM Dec 26, 2023Updated: 07:16 PM Dec 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার সাজঘরে তিন ভারতীয় তারকা স্পিনারের নাম। অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেট খেলছে পাকিস্তানের সঙ্গে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারত টেস্ট সিরিজ খেলতে নেমেছে। ভারত-অস্ট্রেলিয়া খেলা না হলেও অস্ট্রেলিয়ার সাজঘরে ভারতীয় স্পিনারদের নাম অনেককেই বিস্মিত করেছে। কী কারণে ভারতীয় তারকাদের নাম জায়গা পেয়েছে অজি ড্রেসিং রুমে, তার কারণ স্পষ্ট নয়। তবে অনেকেই মনে করছেন, ইদানীং কালে ভারতীয় স্পিনারদের সামলাতে রীতিমতো বেগ পেতে হয়েছে অজিদের।
কোন তিন তারকার নাম রয়েছে অস্ট্রেলিয়ার সাজঘরে? সোশাল মিডিয়ায় একটি ছবি ছড়িয়ে পড়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, হোয়াইট বোর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন স্টিভ স্মিথ (Steve Smith)। সেই বোর্ডে লেখা রয়েছে, বেস্ট স্পিনিং অলরাউন্ডার্স ইন হিস্ট্রি। তালিকায় নাম দেওয়া হয়েছে, ভেট্টোরি, সোবার্স, জাদেজা, শাকিব, অশ্বিন, হেড, অক্ষর প্যাটেলদের নাম। 

Advertisement

[আরও পড়ুন: ঝাপসা দৃষ্টি নিয়ে বিশ্বকাপে খেলেছিলেন, বিস্ফোরক দাবি শাকিবের]

অশ্বিনের নামের পাশে আবার প্রশ্নচিহ্ন রয়েছে। সেই ছবি রাজস্থান রয়্যালস পোস্ট করে লিখেছে, অশ্বিনের নামের পাশে প্রশ্নচিহ্ন রয়েছে কারণ অজিরা এখনও অশ্বিন রহস্যের সমাধানই করে উঠতে পারেনি। তবে অশ্বিনের নামের পাশে প্রশ্নচিহ্ন দেখায় নেটিজেনরা কিন্তু অন্য অর্থ করছেন। এক নেটিজেন বলছেন, প্রশ্নচিহ্ন এই কারণে যে অস্ট্রেলিয়া বুঝেই উঠতে পারেনি অশ্বিন ব্যাটিং অলরাউন্ডার নাকি বোলিং অলরাউন্ডার। আরেক নেটিজেন বলেছেন, ভারতীয় দল অশ্বিনকে খেলাবে নাকি বেঞ্চে বসিয়ে রাখবে সেই বিষয়ে বিভ্রান্ত অস্ট্রেলিয়া। 
টেস্ট ক্রিকেটে সেরা অলরাউন্ডারদের যে তালিকা তৈরি করেছে আইসিসি, তাতে এক ও দুনম্বরে রয়েছেন রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান রয়েছেন তিনে। অক্ষর প্যাটেল পঞ্চম স্থানে রয়েছেন। অজি সাজঘরের ভিতরের কথা প্রকাশ্যে এসেছে সোশাল মিডিয়ায়। ভারতীয় ক্রিকেটারদের যে অজিরা সমীহ করেন, তা এই ছবিতেই পরিষ্কার। 

[আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে খেলতে না চাওয়ার জের, বড় শাস্তির মুখে সুমিত নাগাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement