shono
Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা নিয়ে বড় সিদ্ধান্ত কোহলির! কী করবেন রোহিত?

আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু প্রোটিয়া অভিযান।
Posted: 10:44 AM Nov 29, 2023Updated: 10:44 AM Nov 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে টানা ১০টি ম্যাচ জিতে ফাইনালে এসে তরী ডুবেছিল ভারতীয় দলের। অস্ট্রেলিয়ার কাছে হেরে হাতছাড়া হয় ট্রফি। তারপরই বিশ্রামে দলে যান বিরাট কোহলি, রোহিত শর্মার মতো সিনিয়র তারকারা। বর্তমানে অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিসিসিআইয়ের (BCCI) ভরসা ইয়াং ব্রিগেডই। যার নেতৃত্বে সূর্যকুমার যাদব। তবে এই সিরিজ শেষ হলেই আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ফরম্যাটেই লড়াইয়ে নামবে টিম ইন্ডিয়া। কিন্তু সীমিত ওভারের সিরিজে কি আদৌ খেলবেন কোহলি-রোহিত?

Advertisement

শোনা যাচ্ছে, প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে খেলবেন না কোহলি (Virat Kohli)। তিনি একেবারে টেস্ট সিরিজের আগে দলের সঙ্গে যোগ দেবেন। তবে কি বিশ্বকাপে হারের পর সীমিত ওভারের ক্রিকেট থেকে নিজেকে ধীরে ধীরে গুটিয়ে নিতে চাইছেন কিং কোহলি? আগামী বছর কি তাহলে টি-২০ বিশ্বকাপে তাঁর খেলার সম্ভাবনা নেই? এই প্রশ্নগুলোই যেন জোরালো হচ্ছে।

[আরও পড়ুন: ‘খারাপ কিছু হয়ে গেলে যে কী হত!’, উত্তরকাশীর শ্রমিকদের সামনে আবেগপ্রবণ মোদি]

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই এই ফরম্যাটকে কার্যত এড়িয়েই চলছেন কোহলি। নির্বাচকরাও যুবদের নিয়েই কুড়ি-বিশের দল সাজাতে বেশি আগ্রহ দেখান। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে না থাকার গুঞ্জন বেশ অপ্রত্যাশিত বলেই মনে করা হচ্ছে। এদিকে, প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে হয়তো থাকছেন না রোহিত শর্মাও (Rohit Sharma)। তবে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেওয়ার কথা তাঁরই। কিন্তু চোট পাওয়া হার্দিক পাণ্ডিয়ার অনুপস্থিতিতে ফের কে টি-টোয়েন্টির অধিনায়কের দায়িত্ব পান, সেদিকেও থাকবে নজর।

আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু প্রোটিয়া অভিযান। তিন ফরম্যাটের জন্য কী দল বাছাই করেন নির্বাচক প্রধান অজিত আগরকর, এখন সেটাই লাখ টাকার সওয়াল।

[আরও পড়ুন: ডার্বি নিয়ে জট অব্যাহত, IFA-কে কড়া চিঠি মোহনবাগানের, না খেলেই জিতবে ইস্টবেঙ্গল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement