shono
Advertisement

আবাহনীকে মাটি ধরিয়ে এএফসি কাপের গ্রুপে পর্বে মোহনবাগান, সবুজ-মেরুনের সঙ্গে রয়েছে কারা?

লড়াই আর দৃঢ়তা আমাদের ডিএনএ-তে, লেখা হল মোহনবাগানের সোশ্যাল মিডিয়ায়।
Posted: 01:14 PM Aug 23, 2023Updated: 03:00 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিনিট তিনেকের একটা ছোট্ট ঝড় তুলল মোহনবাগান (Mohun Bagan)। আর তাতেই উড়ে গেল বাংলাদেশের ক্লাব ঢাকা আবাহনী (Dhaka Abahani)। সবুজ-মেরুন পৌঁছে গেল এএফসি কাপের গ্রুপ পর্বে।
মোহনবাগানের সঙ্গে এএফসি কাপের গ্রুপ পর্বে রয়েছে ওড়িশা এফসি (Odisha FC), বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস (Bashundhara Kings), মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস (Maziya Sports & Recreation Club )। ২৪ তারিখ কুয়ালা লামপুরে গ্রুপ পর্বের ড্র এবং ক্রীড়াসূচি প্রকাশ করা হবে। যদিও মোহনবাগানের সঙ্গে কারা রয়েছে গ্রুপে, তা পরিষ্কার। ফলে মোহনবাগান, ওড়িশা, বসুন্ধরা ও মাজিয়ার ক্রীড়াসূচি  জানা যাবে ড্রয়ের মাধ্যমে। 

Advertisement

মঙ্গলবারের ম্যাচে ঢাকা আবাহনী ১৭ মিনিটে গোল করে এগিয়ে গিয়েছিল। বিশ্বকাপার জেসন কামিন্স সমতা ফেরান ৩৭ মিনিটে। দ্বিতীয়ার্ধে আরও দু’টি গোল করে মোহনবাগান ম্যাচ জিতে নেয়। 

[আরও পড়ুন: চাঁদের দুয়ারে চন্দ্রযান, ইতিহাস গড়বে ISRO? কী বলছে জ্যোতিষ?]

প্রথমে গোল খেয়ে দারুণ ভাবে প্রত্যাবর্তন এবং লড়াইয়ের মানসিকতার প্রতিফলন ঘটেছে ঢাকা আবাহনীর বিরুদ্ধে। তার উল্লেখ রয়েছে মোহনবাগানের সোশ্যাল মিডিয়াতেও। সবুজ-মেরুনের সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে, ”হাল ছেড়ে না দেওয়ার এবং দৃঢ়তার সঙ্গে লড়াই করার একটি রাত পৌঁছে দিল এশিয়ার মূল মঞ্চে। এটাই আমরা, এটাই আমাদের ডিএনএ।” লড়াই, দৃঢ়চেতা মানসিকতা মোহনবাগানের মজ্জায় মজ্জায়। সেই ইঙ্গিত রয়েছে সবুজ-মেরুনের এই পোস্টে।

কলকাতা লিগ, ডুরান্ড কাপ ও এএফসি কাপ-এই তিনটি টুর্নামেন্ট একসঙ্গে খেলছে মোহনবাগান। তিনটি তিন রকমের টুর্নামেন্টে অংশ নেওয়া খুব কঠিন। সেটা ভালই জানা মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর। এএফসি কাপের মূলপর্বে পৌঁছে গিয়েছে মোহনবাগান। এদিকে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালেরও ক্রীড়াসূচি প্রকাশিত হয়েছে। চলতি মাসের ২৭ তারিখ মোহনবাগানের সামনে মুম্বই সিটি।

[আরও পড়ুন: অস্ত্রোপচারের পর জেলে ফিরেই ফের অসুস্থ কালীঘাটের কাকু, ভরতি SSKM’এ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement