shono
Advertisement

ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু মিতালি রাজদের

ভারত: ২৮১/৩ ইংল্যান্ড: ২৪৬ ৩৫ রানে জয়ী ভারত সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারই সাংবাদিক সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের যোগ্য জবাব দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের নেতা মিতালি রাজ। আর শনিবার মাঠের লড়াইয়ে বাহবা কুড়িয়ে নিলেন তিনি। ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল মহিলা টিম ইন্ডিয়া। Thanks for your #AskCaptain question @Sreyas28 […] The post ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু মিতালি রাজদের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:46 PM Jun 24, 2017Updated: 04:37 PM Jun 24, 2017

ভারত: ২৮১/৩

Advertisement

ইংল্যান্ড: ২৪৬

৩৫ রানে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারই সাংবাদিক সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের যোগ্য জবাব দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছিলেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের নেতা মিতালি রাজ। আর শনিবার মাঠের লড়াইয়ে বাহবা কুড়িয়ে নিলেন তিনি। ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল মহিলা টিম ইন্ডিয়া।

এদিন ডার্বির কাউন্টি গ্রাউন্ডে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ব্রিটিশ অধিনায়ক হাথার নাইট। কিন্তু সে সিদ্ধান্ত যে কতটা ভুল ছিল, তা প্রমাণ করে দিল ভারতীয় ওপেনিং জুটি। ১৪৪ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন পুণম রাউত ও স্মৃতি মন্দনা। ব্যক্তিগত ৯০ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে আউট হন রাউত। ২টি ছয় এবং ১১টি চার দিয়ে সাজানো ছিল তাঁর দুর্দান্ত ইনিংস। এদিকে ব্রিটিশ বোলারদের নিয়ে ছিনিমিনি খেললেন মন্দনাও। ৮৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ভারতীয় ব্যাটিং লাইন-আপকে ফেরাতে হিমশিম খেতে হল ইংল্যান্ডকে। ওপেনিং জুটি ভেঙেও রেহাই মিলল না। ব্যাট হাতে ঝড় তুললেন অধিনায়ক মিতালি রাজও। ৭১ রান ঝুলিতে পরে ভারতকে বড় রানে পৌঁছে দিতে সফল তিনি। মাত্র তিন উইকেট খুইয়ে ইংল্যান্ডের সামনে ২৮২ রানের লক্ষ্য তৈরি করে দল।

[এভাবেও আউট, এ কী করলেন ইংরেজ ওপেনার?]

তবে শুধু ব্যাটিং নয়, বোলিংয়েও এদিন লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ হলেন ঝুলন গোস্বামীরা। দীপ্তি (৩, শিখাদের (২) ঝোড়ো বোলিংয়ের সামনে কেউই বেশিক্ষণ টিকতে পারলেন না।  মিডল-অর্ডার ব্যাটসম্যান উইলসন (৮১) একাই অনেকটা চেষ্টা করেছিলেন। কিন্তু এদিনটা যেন ভারতীয়দের নামেই লেখা ছিল। ১৬ বল বাকি থাকতেই পুরনো চ্যাম্পিয়নদের ২৪৬ রানে গুটিয়ে দিলেন তাঁরা।

[ফের পাকিস্তানকে উড়িয়ে দিল ভারতীয় হকি দল]

বিরাট কোহলি অ্যান্ড কোম্পানির মতো তাঁরা স্পটলাইটের নিচে দাঁড়ানোর সুযোগ পান না। সাংবাদিক বৈঠকে প্রশ্ন করা হয়, টিম ইন্ডিয়ায় তাঁদের ফেভরিট ক্রিকেটারের নাম। ক্রিকেটকে যে দেশে ধর্মের আসনে বসানো হয়, সেই ভারতবর্ষেও তাঁদের বিশ্বকাপ নিয়ে বিশেষ মাথা ঘামান না ক্রিকেটপ্রেমীরা। কিন্তু এসবকে পাত্তা না দিয়ে নিঃশব্দে নিজেদের কাজ ঠিকই করে চলেন মিতালি রাজরা। আর তাই দিনের শেষে বাইশ গজে হোম ফেভরিটদের বিরুদ্ধে ওড়াতে পারেন বিজয় ঝান্ডা। তবে অধিনায়ক জানেন, বিশ্বকাপ সবে শুরু। এখনও অনেকটা পথ চলা বাকি। পরের ম্যাচে তাঁদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। আর এদিনের মতো সব প্রশ্নের উত্তর ফের মাঠেই দিতে চায় মহিলা টিম ইন্ডিয়া।

The post ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু মিতালি রাজদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার