shono
Advertisement

Parul Chaudhary: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে খালি হাতে ফিরলেও অলিম্পিকে যাচ্ছেন পারুল

প্যারিসে যাচ্ছেন পারুল চৌধুরী।
Posted: 04:07 PM Aug 28, 2023Updated: 04:09 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের (World Athletics Championships 2023) ফাইনালে সব আলো কেড়ে নিয়েছিলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। তবে আরও একজনের নামও বলতে হবে। তিনি পারুল চৌধুরী (Parul Chaudhury)। পদক হাতছাড়া হলেও আসন্ন প্যারিস অলিম্পিকের টিকিট অর্জন করলেন পারুল। রবিবার রাতে সিপলচেজে জাতীয় রেকর্ড গড়েন পারুল।

Advertisement

ইভেন্টে ১১ নম্বরে শেষ করেন তিনি। তবে প্যারিস অলিম্পিকের যোগ্যতা নির্ধারণের জন্য বরাদ্দ সময়ের ভিতরেই তিনি শেষ করেন তাঁর ইভেন্ট। আর তাই আস্নন অলিম্পিকে পারুলের নামতে আর কোনও বাধা রইল না। নিজের ইভেন্ট শেষ করতে ৯:১৫.৩১ সেকেন্ড সময় নেন পারুল। এই ইভেন্টে প্রথম স্থানে রয়েছেন ব্রুনেইয়ের উইনফ্রেড মুটাইল ইয়াভি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন কেনিয়ার দুই প্রতিযোগী বিট্রাইস ও ফেইথ।

আরও পড়ুন: ‘জাতীয় পতাকায় স্বাক্ষর করতে পারব না’, নীরজের দেশভক্তি মন জিতল নেটিজেনদের

অন্যদিকে রবিবার জ্যাভলিনে ফের সোনা জিতলেন নীরজ। তিনি ফাইনালে উঠেছিলেন ৮৮.৭৭ মিটার থ্রো করে। এদিন তিনি সেরা সময় না করতে পারলেও বাকিদের পারফরম্যান্স আহামরি না থাকায় সোনা পেতে অসুবিধে হয়নি। নীরজ অবশ্য রবিবার ফাইনালে প্রথম থ্রোটিতে ফাউল করেছিলেন। কিন্তু দ্বিতীয় থ্রোয়ে বাজিমাত করতেই বাকিদের থেকে অনেকটা এগিয়ে যান। ৮৮.১৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে সোনা জিতে যান।

[আরও পড়ুন: সোনা জেতার পর ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ আর্শাদকে কাছে ডেকে মন জিতলেন নীরজ, দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement