shono
Advertisement

আর্জেন্টিনার এশিয়া সফরের সূচি প্রকাশিত, বেজিংয়ে মেসিদের প্রতিপক্ষ কে?

১৫ জুন বেজিংয়ে খেলবে নীল-সাদা জার্সিধারীরা।
Posted: 06:44 PM May 22, 2023Updated: 06:46 PM May 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। ১৫ জুন আবার দেখা হবে দুই দলের। এবার অবশ্য ভেন্যু আলাদা। বেজিংয়ে প্রীতি ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া।
২০১৭ সালের পরে বেজিংয়ে এই প্রথম বার আসছেন লিওনেল মেসি। চিনে আর্জেন্টিনার দূতাবাস থেকে জানানো হয়েছে, ”১৫ জুন বেজিংয়ে আর্জেন্টিনা খেলবে  অস্ট্রেলিয়ার সঙ্গে। আর্জেন্টিনাকে নেতৃত্ব দেবেন লিওনেল মেসি।” উল্লেখ্য, কাতার বিশ্বকাপে মেসির দল ২-১ গোলে হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। সেই ম্যাচে গোল করেছিলেন মেসি। 

Advertisement

আর্জেন্টিনার এশিয়া সফরের দিনক্ষণ জানানো হল। বেজিংয়ে খেলার পরে আর্জেন্টিনার পরবর্তী গন্তব্য ইন্দোনেশিয়া। জাকার্তায় নীল-সাদা জার্সিধারীরা খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন জানিয়েছে এই তথ্য। অস্ট্রেলিয়া ফুটবল সংস্থার চিফ একজিকিউটিভ জেমস জনসন বলছেন, ”ফুটবল সব অর্থেই গ্লোবাল গেম। অস্ট্রেলিয়াকে চিনে খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে এবং বিশ্বের এক নম্বর দেশের বিরুদ্ধে খেলা দারুণ অভিজ্ঞতা। আশা করি, আগামী দিনে মাঠে এবং মাঠের বাইরে এই দুই দেশ একসঙ্গে কাজ করার আরও সুযোগ পাবে।”

[আরও পড়ুন: ‘দু’ ওভার বল করে কি গতির ঝড় তোলা যায়?’ সমালোচকদের প্রশ্ন উমরানের]

উল্লেখ্য, একসময়ে বাংলাদেশ সফরে আর্জেন্টিনার আসা নিয়ে কথাবার্তা শুরু হয়েছিল ঢাকায়। কিন্তু শেষ পর্যন্ত আর বঙ্গবন্ধুর দেশে যাচ্ছে না বিশ্বচ্যাম্পিয়নরা। বাংলাদেশের পরিবর্তে চিনে যাচ্ছে নীল-সাদা জার্সিধারীরা।

উল্লেখ্য, জুলাই মাসের গোড়ার দিকে ঢাকা যাওয়ার কথা মেসিদের শেষ প্রহরী এমিলিয়ানো মার্টিনেজের। বাংলাদেশ থেকে কলকাতায় আসার কথা বিশ্বখ্যাত গোলকিপারের। সিটি অফ জয়ে কয়েকদিন থাকবেন মার্টিনেজ। 

[আরও পড়ুন: সবুজ-মেরুন জার্সি পরায় ইডেনে ঢুকতে সমর্থকদের বাধা দেওয়ার নেপথ্যে কে? মুখ খুলল KKR]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement