shono
Advertisement

আকাশছোঁওয়া ক্রিসমাস ট্রি বানিয়ে রেকর্ড গড়ল শ্রীলঙ্কা!

৭৩ মিটার অর্থাৎ ২৩৮ ফুট উঁচু কৃত্রিম ক্রিসমাস ট্রি বানিয়ে তাক লাগিয়ে দিল দুনিয়াকে! The post আকাশছোঁওয়া ক্রিসমাস ট্রি বানিয়ে রেকর্ড গড়ল শ্রীলঙ্কা! appeared first on Sangbad Pratidin.
Posted: 05:15 PM Dec 25, 2016Updated: 11:45 AM Dec 25, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন পর্যন্ত রেকর্ডটা ছিল চিনের কাছে। গুয়াংজু প্রদেশের এক কারখানায়। সেই কারখানাই ৫৫ মিটার মানে, ১৮০ ফুট উঁচু কৃত্রিম ক্রিসমাস ট্রি বানিয়ে চমকে দিয়েছিল দুনিয়াকে। এবার সেই রেকর্ড বেশ চুরমার করেই ভাঙল শ্রীলঙ্কা। ৭৩ মিটার অর্থাৎ ২৩৮ ফুট উঁচু কৃত্রিম ক্রিসমাস ট্রি বানিয়ে তাক লাগিয়ে দিল দুনিয়াকে।

Advertisement


জানা গিয়েছে, বড়দিনের বেশ কয়েক মাস আগে থেকে এই ক্রিসমাস ট্রি তৈরির উদ্যোগ শুরু হয়েছিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয়। প্রথমে স্টিল দিয়ে তৈরি করে নেওয়া হয় কাঠামো। তার পর সেই কাঠামো মুড়ে দেওয়া হয় প্লাস্টিকের জাল দিয়ে। কাঠামোর কোণে কোণে লাগানো হয় আসল ক্রিসমাস ট্রির পাতা। তারপর ৬০,০০০ টুনিবাল্ব দিয়ে নিচ থেকে উপর পর্যন্ত সাজিয়ে দেওয়া হয়। আর সবার শেষে মাথার উপরে বসিয়ে দেওয়া হয় একটা ৬ মিটার মানে ২০ ফুট উঁচু লাল তারা!


স্বাভাবিক ভাবেই এবছরের বড়দিনে এই ক্রিসমাস ট্রি অনেকটা গর্ব উপহার দিয়েছে শ্রীলঙ্কাকে। উদ্যোক্তারা জানিয়েছেন, তাঁরা এখন শুধু গিনেস বুক অফ রেকর্ডে নাম ওঠার অপেক্ষায় রয়েছেন!

The post আকাশছোঁওয়া ক্রিসমাস ট্রি বানিয়ে রেকর্ড গড়ল শ্রীলঙ্কা! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement