shono
Advertisement

ভারতের কাছে ৩১৭ রানে লজ্জার হার শ্রীলঙ্কার, তদন্ত করবে সেদেশের ক্রিকেট বোর্ড

তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারতের বিরুদ্ধে দাঁড়াতেই পারেনি শ্রীলঙ্কা।
Posted: 12:57 PM Jan 17, 2023Updated: 01:21 PM Jan 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরুঅনন্তপুরমে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ভারতের (India) কাছে ৩১৭ রানে হার মেনেছে শ্রীলঙ্কা (Sri Lanka)। এই বিরাট ব্যবধানে হারে প্রচণ্ড ক্ষুব্ধ শ্রীলঙ্কা ক্রিকেট। এই লজ্জার হারের তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড। 

Advertisement

শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ”শ্রীলঙ্কা ক্রিকেট জাতীয় দলের ম্যানেজারকে রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছে।” শ্রীলঙ্কার ক্রিকেট দলের ম্যানেজারের কাছে এই বার্তা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে। এই হারের কারণ কী, তার ব্যাখ্যা দিতে হবে তাঁদের। 

[আরও পড়ুন: মহিলার সঙ্গে বাবর আজমের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ও ভিডিও ফাঁস! নেটদুনিয়ায় চর্চা তুঙ্গে]

তিরুঅনন্তপুরমের শেষ ওয়ানডে ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে ৫০ ওভারে তুলেছিল পাঁচ উইকেটে ৩৯০ রান। বিরাট কোহলি ১১০ বলে ১৬৬ রানের ইনিংস খেলেন। শুভমন গিল ৯৭ বলে ১১৬ রান করেন। ভারতের রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়ে যায় ৭৩ রানে। মাত্র ২২ ওভার ব্যাট করেন শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। ভারতীয় দল ব্যাট করার সময় যে উইকেট ব্যাটসম্যান-বান্ধব বলে মনে হচ্ছিল, ভারতীয় বোলাররা বল করার সময় সেই বাইশ গজকেই ভয়ংকর দেখাচ্ছিল। ভারতীয় বোলারদের দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কার ইনিংস। তাই বলে ৭৩ রানে! এটাই অনেকে মানতে পারছেন না। 

দ্বীপরাষ্ট্রের এই হতশ্রী হারের কারণ ব্যাখ্যা দিতে হবে পাঁচ দিনের মধ্যে। শ্রীলঙ্কার ক্রিকেট দলের ম্যানেজার, কোচ, অধিনায়ক এবং নির্বাচকদের বক্তব্যও থাকতে হবে সেই রিপোর্টে।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যর্থতার জন্যও তদন্ত করেছিল সে দেশের ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন অতীত। ভারতের মাটিতে এসে ওয়ানডে সিরিজে হতশ্রী পারফরম্যান্স করেছে শ্রীলঙ্কার জাতীয় দল। তার উপরে ৩১৭ রানে হার। যার পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নড়েচড়ে বসেছে। দলের হারের জন্য রিপোর্ট চেয়েছে। 

[আরও পড়ুন: ‘সেরে উঠছি, খুব তাড়াতাড়ি মাঠে ফিরব’ দুর্ঘটনার পর প্রথমবার মুখ খুললেন ঋষভ পন্থ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement