shono
Advertisement

জাতীয় পুরস্কার কাকে উৎসর্গ করলেন সৃজিত? ফেসবুক পোস্টেই মিলল ইঙ্গিত

'এক যে ছিল রাজা'র জন্য জাতীয় পুরস্কার পেলেন পরিচালক। The post জাতীয় পুরস্কার কাকে উৎসর্গ করলেন সৃজিত? ফেসবুক পোস্টেই মিলল ইঙ্গিত appeared first on Sangbad Pratidin.
Posted: 08:06 PM Dec 23, 2019Updated: 08:06 PM Dec 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষণা আগেই হয়েছিল। সাফল্যের ঝুলি যে ক্রমশই ভরছে, তা বুঝতে অসুবিধা হয়নি পরিচালকের। তবে অপেক্ষা ছিল পুরস্কার হাতে নেওয়ার। আগস্ট মাস থেকে দিন গুনতে গুনতে অবশেষে এল সেই মাহেন্দ্রক্ষণ।২৩ ডিসেম্বর, সোমবার এক্কেবারে বাঙালি সাজে মঞ্চে উঠে উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুর হাত থেকে জাতীয় পুরস্কার নিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ‘এক যে ছিল রাজা’র জন্য পুরস্কার জিতে বেজায় খুশি তিনি। সোশ্যাল মিডিয়ায় সেকথা জানান সৃজিত।

Advertisement

হাততালির শব্দে তখন চতুর্দিক গমগম করছে। মঞ্চের আশেপাশে নানা গুণী মানুষের ভিড়। তার মাঝেই ঘিয়ে রংয়ের পাঞ্জাবিতে এক্কেবারে বাঙালি সাজে হাসিমুখে মঞ্চে উঠলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুর হাত থেকে নিলেন জাতীয় পুরস্কার। সোশ্যাল মিডিয়ায় বরাবরই বেশ অ্যাক্টিভ বাঙালি পরিচালক। সোমবারও জাতীয় পুরস্কার হাতে নেওয়ার আনন্দঘন মুহূর্তের ছবি পোস্ট করতে বিশেষ সময় নেননি সৃজিত। কিছুক্ষণের মধ্যেই ছবি পোস্ট করেন। সেরা বাংলা ছবি হিসাবে পুরস্কার পেয়ে যে তিনি বেজায় খুশি, তা ওই পোস্টেই বোঝা গিয়েছে। আর খুশি হবেন নাই বা কেন, জাতীয় পুরস্কার জয়ী ছবির পরিচালক বলে কথা। সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে  জাতীয় পুরস্কার অভিনেতা যিশু সেনগুপ্ত এবং মেক আপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডুকে উৎসর্গ করেন সৃজিত।

এদিন জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেখা মিলেছে মহেন্দ্র সোনি এবং ইন্দ্রদীপ দাশগুপ্তেরও।

‘কেদারা’ ছবির জন্য বিশেষ জুরি পুরস্কার পেয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। সংলাপের জন্য সেরা পুরস্কার পেয়েছে চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ‘তারিখ’। 

[আরও পড়ুন: দাদাসাহেব ফালকে পুরস্কার নিতে যাচ্ছেন না অমিতাভ, টুইটারে ইঙ্গিত অভিনেতার]

প্রথম ডেবিউ ডিরেক্টর হিসেবে ৬৬তম জাতীয় পুরস্কার জিতে নিলেন বাংলার পরিচালক সাগ্নিক চট্টোপাধ্যায়। ফেলুদাকে নিয়ে তথ্যচিত্র ‘ফিফটি ইয়ার্স অফ রে’স ডিটেকটিভ’-এর জন্য পুরস্কার পেলেন তিনি। এছাড়া সেরা সংগীতশিল্পীর সম্মানও এসেছে বাংলার ঘরে। পেয়েছেন অরিজিৎ সিং। ‘পদ্মাবত’ ছবির ‘বিনতে দিন’ গানের জন্য তিনি সম্মানিত হয়েছেন। সেরা হিন্দি ছবি হিসাবে পুরস্কৃত ‘অন্ধাধুন’। সেরা বিনোদনমূলক ছবি হিসাবে জাতীয় পুরস্কার ছিনিয়ে নিয়েছে ‘বধাই হো’।

The post জাতীয় পুরস্কার কাকে উৎসর্গ করলেন সৃজিত? ফেসবুক পোস্টেই মিলল ইঙ্গিত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement