shono
Advertisement

ফের সেরার সেরা, এবার কোরিওগ্রাফির জন্য ওয়াশিংটনে পুরস্কৃত রাজামৌলির RRR

গানের পর নাচেও সেরার শিরোপা পেল রাজামৌলি ছবি।
Posted: 10:24 AM Jan 18, 2023Updated: 10:24 AM Jan 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটা নতুন দিন। আরও একটা পুরস্কার। RRR ছবির হাত ধরে আরও একবার বিশ্বমঞ্চে মাথা উঁচু হল ভারতের। গানের পর এবার সেরার শিরোপা পেল এসএস রাজামৌলি ছবির নাচও।

Advertisement

আন্তর্জাতিক মঞ্চে একের পর এক পুরস্কার ঝুলিতে ভরে শিরোনামে জুনিয়র এনটিআর ও রাম চরণ অভিনীত RRR। গোল্ডেন গ্লোব, ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডের পর এবার সিয়াটেল ক্রিটিক্স পুরস্কার (Seattle Critics Award) জিতে নিল এই ছবির কোরিওগ্রাফি। মঙ্গলবার সিয়াটেল ফিল্ম ক্রিটিক্স সংস্থার তরফে এই সুখবর জানানো হয়। সেরা অ্যাকশন কোরিওগ্রাফি বিভাগে পুরস্কৃত RRR। প্রেম রক্ষিত ও দীনেশ কৃষ্ণণ সেই নাচের স্টান্ট কোরিওগ্রাফ করেছিলেন। ছবির স্টান্টের সহকারী হিসেবে ছিলেন ভিকি আরোরা, ইভান কোস্তাদিনোভ, নিক পোয়েল ও রাইকো। বিদেশের মাটিতে লাগাতার এই সম্মানপ্রাপ্তি যেন বাড়িয়ে দিচ্ছে ছবির অস্কার জয়ের সম্ভাবনা। প্রত্যাশার পারদ চড়ছে ভারতীয় সিনেপ্রেমীদের।

[আরও পড়ুন: মান্থার এজলাসের বাইরে বিক্ষোভে ১১ আইনজীবীর সঙ্গে জড়াল কুণালেরও নাম! তুঙ্গে বিতর্ক]

গত বছর ২৫ মার্চ মুক্তি পায় রাজামৌলি পরিচালিত ‘RRR’। রামচরণ ও জুনিয়র এনটিআরের দাপুটে অভিনয়ে বক্স অফিসে রেকর্ড ব্যবসা করে অ্যাকশনে ভরা দেশাত্মবোধক ছবিটি। বর্তমানে জাপানে রমরমিয়ে চলছে ছবির প্রদর্শন।

যদিও দেশের ছবি হিসেবে অফিসিয়ালি অস্কারের (Academy Awards 2023) জন্য বেছে নেওয়া হয়নি ছবিটিকে। তবে প্রযোজকদের পক্ষ থেকে ১৪টি বিভাগে অ্যাকাডেমির কাছে মনোনয়ন জমা দেওয়া হয়। যার ভাগ্য নির্ধারিত হবে আগামী ২৪ জানুয়ারি। গোল্ডেন গ্লোবেও পাঠানো হয়েছিল সিনেমাটি। যাতে মেলে চূড়ান্ত সাফল্য। অরিজিনাল গানের বিভাগে সেরার সম্মান পায় সুরকার এমএম কিরাবনী ও গীতকার কালা ভৈরবী ও রাহুল সিপলিগুঞ্জের ‘নাতু নাতু’ (Naatu Naatu)। এরপরই লস অ্যাঞ্জেলসের ৪৮তম ফিল্ম ক্রিটিক্স পুরস্কার জিতে নেয় গানটি। আর এবার কোরিওগ্রাফিতেও সেরা RRR।

[আরও পড়ুন: বিজেপি নেতার কটাক্ষের জবাব! মেয়ে সুহানাকে ‘পাঠান’ দেখালেন শাহরুখ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement