shono
Advertisement

জামিন পেয়েও হল না জেলমুক্তি, ফের ‘গ্রেপ্তার’ কল্যাণময় গঙ্গোপাধ্যায়

অন্য একটি মামলায় দুপুরে জামিন পেয়েছিলেন তিনি।
Posted: 09:24 PM Nov 29, 2023Updated: 09:48 PM Nov 29, 2023

অর্ণব আইচ ও নিরুফা খাতুন: জামিন পেলেও এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না কল্যাণময় গঙ্গোপাধ্যায়। নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় বুধবার রাতেই তাঁকে ‘শোন অ্যারেস্ট’ করল সিবিআই (CBI)। এই মামলায় ৬ ডিসেম্বর তাঁকে আদালতে পেশ করা হবে। এদিন অন্য় একটি মামলায় কলকাতা হাই কোর্ট (Calcutta High Court) থেকে জামিন পেয়েছিলেন তিনি। 

Advertisement

অন্যদিকে জামিন আটকাতে তৎপর ছিল সিবিআই। দুপুরেই নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় প্রাক্তন পর্ষদ সভাপতিকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আলিপুর আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাতে তাঁদের আবেদন মঞ্জুর করে আদালত। ফলে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত তাঁকে জেলেই থাকতে হচ্ছে।

[আরও পড়ুন: বঞ্চিতদের বকেয়া মেটানোর টাকা কোথায় পেলেন অভিষেক? জবাব দিলেন মমতা]

প্রসঙ্গত, ২০১২ সালে মধ্যশিক্ষা পর্ষদে সভাপতির দায়িত্ব পান কল্যাণময় গঙ্গোপাধ্যায়। প্রায় ১০ বছর দায়িত্বে ছিলেন তিনি। গত বছর তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। ফলে তাঁর জায়গায় নতুন কাউকে আনা হবে, না কি তাঁকেই ফের দায়িত্ব দেওয়া হবে, তা নিয়ে জল্পনা চলছিল। তারই মাঝে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তাঁর নাম জড়ায়। কলকাতা হাই কোর্ট তাঁর বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দেয়। বার বার সিবিআই জেরার মুখোমুখিও হতে হয়েছিল কল্যাণময়কে। গত বছরের ১৫ সেপ্টেম্বর তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। এদিন হাই কোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিন পেয়ে যান তিনি। কিন্তু তার পরেও জেল থেকে বেরতে পারলেন না। বরং তাঁকে নতুন করে ‘গ্রেপ্তার’ করল সিবিআই।

 

[আরও পড়ুন: তৃণমূলের ধরনার মাঝেই বিধানসভায় শুভেন্দু, তুললেন চোর স্লোগান! পালটা শাসকদলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement