shono
Advertisement

মায়ের কোল থেকে সন্তানকে ছুড়ে ফেলার অভিযোগ, সন্দেশখালিতে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন

মায়ের কোল থেকে শিশুকে ছুড়ে ফেলার অভিযোগ খতিয়ে  দেখতে থমথমে সন্দেশখালিতে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন। শনিবার ৪ সদস্যের প্রতিনিধি দল উপদ্রুত এলাকায় যায়।
Posted: 11:26 AM Feb 17, 2024Updated: 12:35 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ের কোল থেকে শিশুকে ছুড়ে ফেলার অভিযোগ খতিয়ে  দেখতে থমথমে সন্দেশখালিতে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন। শনিবার ৪ সদস্যের প্রতিনিধি দল উপদ্রুত এলাকায় যায়। ঘুরে ঘুরে গ্রামগুলির পরিস্থিতি খতিয়ে দেখেন প্রতিনিধি দলের সদস্যরা। শিশুর অধিকার লঙ্ঘিত হয়েছে বলেই দাবি সুদেষ্ণা রায়ের।

Advertisement

শনিবার নদী পেরিয়ে সন্দেশখালিতে যান রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন তুলিকা দাস, পরামর্শদাতা সুদেষ্ণা রায়-সহ মোট ৪ প্রতিনিধি। গত ১০ ফেব্রুয়ারি সন্দেশখালিতে শিশুকে মায়ের কোল থেকে ছুড়ে ফেলার অভিযোগ ওঠে। শিশুর মায়ের দাবি, ওই রাতে পুলিশের পোশাক পরে বেশ কয়েকজন দুষ্কৃতী তাঁর বাড়িতে হামলা চালায়। জানলা ভেঙে দেওয়া হয়। হুমকিও দেওয়া হয়। মায়ের কোল থেকে ছুড়ে ফেলে দেওয়া হয় সন্তানকে। আতঙ্কে কার্যত গৃহবন্দি গোটা পরিবার। তাই চিকিৎসকের কাছে শিশুকে নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

[আরও পড়ুন: হাওড়া-শিয়ালদহের প্ল্যাটফর্ম সম্প্রসারণ, যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়াতে নতুন উদ্যোগ রেলের]

এই অভিযোগ খতিয়ে দেখতে সাতুলিয়া গ্রামে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা। সন্দেশখালি পৌঁছে সুদেষ্ণা রায় জানান, উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে। পরীক্ষার্থীদের কোনও সমস্যা হচ্ছে কিনা, পরীক্ষাকেন্দ্রগুলির কী অবস্থা, সবরকম পরিষেবা পরীক্ষার্থীদের জন্য রাখা হয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে, মায়ের কোল থেকে শিশুকে ছুড়ে ফেলার অভিযোগের ভিত্তিতে পুলিশকে চিঠিও দিয়েছে কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট চাওয়া হয়েছে বলেও জানান রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের পরামর্শদাতা সুদেষ্ণা রায়।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই উত্তপ্ত সন্দেশখালি। তৃণমূল নেতা শাহজাহান শেখ, শিবু হাজরাদের গ্রেপ্তারির দাবিতে পথে নেমেছিলেন গ্রামবাসীদের একাংশ। মহিলাদের কেউ কেউ শ্লীলতাহানি আবার কেউ লুটপাটের অভিযোগ করেন। এই পরিস্থিতিতে গত কয়েক দিন ধরেই বিভিন্ন রাজনৈতিক দল সন্দেশখালিকে হাতিয়ার করে শাসকদল তৃণমূলকে আক্রমণ করেছে। তৃণমূলের পালটা দাবি, বিরোধীদের উসকানিতেই উত্তপ্ত সন্দেশখালি।

[আরও পড়ুন: বাড়িতে ঢুকে চতুর্থ শ্রেণির পড়ুয়াকে কুপিয়ে খুন? হুগলিতে ব্যাপক চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার