shono
Advertisement

নেতৃত্ব ছাড়লেন ধোনি, সিএসকে হেডস্যর ফ্লেমিং বললেন…

কী বললেন ফ্লেমিং?
Posted: 07:40 PM Mar 21, 2024Updated: 07:40 PM Mar 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের বল গড়াচ্ছে শুক্রবার। তার আগে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ফের চমক দিলেন। গোটা দেশকে অন্ধকারে রেখে চেন্নাই সুপার কিংস (CSK) ফটোশুটে পাঠাল ঋতুরাজ গায়কোয়াড়কে। আর তার পর থেকেই গোটা দেশে আছড়ে পড়ল ধোনি-আবেগের ঢেউ। নেতা ধোনিকে দেখা যাবে না এবারের আইপিএলের আসরে।
তাঁকে কোন ভূমিকায় দেখা যাবে? ধোনিকে নিয়ে অনন্ত এই কৌতূহলের মধ্যেই চেন্নাই সুপার কিংসের হেডস্যর স্টিফেন ফ্লেমিং বিশ্ববন্দিত ধোনির হয়ে ব্যাট ধরলেন। গোটা মরশুম ধোনি হলুদ জার্সির জন্য ঘাম ঝরাবেন। থালাকে ঘিরে জয়ধ্বনি শোনা যাবে গ্যালারিতে। 

Advertisement

[আরও পড়ুন: অধিনায়ক ধোনি নেই, নেই নেতা রোহিত-বিরাটও, যুগ বদলের গান শোনাচ্ছে আইপিএল]

ফ্লেমিংকে বলতে শোনা গিয়েছে, ”আশা রাখি এমএস পুরো মরশুম খেলবে। গত মরশুমের থেকেও এবার ওর ফিটনেস ভালো জায়গায় রয়েছে। আশা করব এমএস খেলবে এবং ভালো খেলবে। প্রি সিজন দেখে এটা অন্তত পরিষ্কার যে এমএস ভালো করছে। শরীর আগের থেকেও ভালো। গতবারের থেকেও শক্তিশালী দেখাচ্ছে ধোনিকে। হাঁটুও ভালো অবস্থায় রয়েছে। দলের জন্য অবদান রাখার নিরন্তর চেষ্টা করে যাচ্ছে। ভালো থেকে আরও ভালোর শৃঙ্গে পৌঁছনোর জেদ রয়েছে চিরকালের মতোই। এটা আমাদের জন্য দারুণ খবর।” 
ধোনিকে নিয়ে চিরকালই প্রশ্ন। চিরকালই তিনি বাকিদের ধরাছোঁয়ার বাইরে। ২০২২ সালের আইপিএলের ঠিক আগে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন ধোনি। সেই ব্যাপারে ঘুণাক্ষরেও জানত না টিম ম্যানেজমেন্ট। ফ্লেমিংকে বলতে শোনা গিয়েছে, ”গতবার এমএস নেতৃত্ব ছেড়ে দিয়ে আমাদেরও অবাক করে দিয়েছিল। এমএসের এই সিদ্ধান্ত সম্পর্কে আমরা মোটেও অবগত ছিলাম না। কিন্তু এবার আমরা সবটাই জানতাম।” এবার ভবিষ্যতের অধিনায়ক হিসেবে ঋতুরাজকে তুলে ধরা পুরোটাই ধোনির সিদ্ধান্ত। যে সিদ্ধান্ত অনেক আগে থেকেই নেওয়া হয়েছিল। গোটা দল জানত তা। স্টিফেন ফ্লেমিং পরিষ্কার করে দিয়েছেন তা। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”এবারের সিদ্ধান্তটা সম্পূর্ণই ধোনির ছিল। ভবিষ্যতের দিকে তাকিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টাইমিংটাও ঠিক ছিল।” 
ধোনির একেকটি সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেট ইতিহাসে উজ্জ্বল হয়ে লেখা রয়েছে। সেই ধোনি এবারের আইপিএলের আগে ফের শিরোনামে চলে এলেন। দেশের শ্বাসপ্রশ্বাসে শুধুই মহেন্দ্র সিং ধোনি।

[আরও পড়ুন: টেস্ট থেকে আইপিএল, নেতৃত্ব ছাড়ায় বরাবরই রহস্যময় ধোনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement