shono
Advertisement

‘ভারতে নেতৃত্ব দিতে পছন্দ করি’, তৃতীয় টেস্টে রোহিতদের দুরমুশ করার পর বলছেন স্মিথ

সিরিজে সমতা ফেরানোই লক্ষ্য স্মিথের।
Posted: 03:46 PM Mar 03, 2023Updated: 03:46 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুব কঠিন সময়ে অস্ট্রেলিয়ার নেতৃত্ব ভার নিয়েছিলেন স্টিভ স্মিথ (Steve Smith)। ভারত (India) সিরিজে ২-০ এগিয়েছিল। দলের বেশ কয়েকজন তারকা দেশে ফিরে গিয়েছেন। এমনকী অধিনায়ক প্যাট কামিন্স মায়ের অসুস্থতার জন্য দেশে ফিরে গিয়েছেন। কনুইয়ে চিড় ধরায় ডেভিড ওয়ার্নারও ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ায়। এই অবস্থায় ইন্দোরে খেলতে নেমে অজিরা দাপট দেখিয়ে টেস্ট ম্যাচ জিতে নেয়। সিরিজের ফলাফল এখন ২-১।
সিরিজের আরও একটি টেস্ট ম্যাচ বাকি। ইন্দোরের জয় পরের টেস্ট ম্যাচে আরও আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামতে পারবে অস্ট্রেলিয়া (Australia)।

Advertisement

স্মিথ বলেছেন, তিনি ভারতের পিচের চরিত্র, এখানকার আবহাওয়া সব ভাল বোঝেন। তৃতীয় টেস্টের শেষে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ বলেন, ”ভারতের এই কন্ডিশনে অধিনায়কত্ব উপভোগ করি। কারণ, আমি ভারতের কন্ডিশন বেশ ভাল বুঝি। এখানকার অবস্থা বিশ্বের যে কোনও জায়গা থেকে আলাদা।” 

[আরও পড়ুন: ‘তুমিই সেরা’, মেসিকে অভিনন্দন এমবাপের, রোনাল্ডোর থেকে কি মুখ ফেরালেন ফরাসি তারকা?]

 

স্মিথ আরও বলেন, ”প্রতিটি বলই একটি ইভেন্ট। একটি বল পরের বলকে প্রভাবিত করতে পারে। আমি প্লেয়ারদের ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করতে পছন্দ করি। দারুণ উপভোগ করেছি। এবং খেলোয়াড়রাও সাড়া দিয়েছে।”

এই দলের উপরে দারুণ আস্থা স্মিথের। সেই কারণে অজি অধিনায়ক বলেছেন, ”এই দল নিয়ে আমরা যদি আমাদের পরিকল্পনা অনুযায়ী দীর্ঘসময় ধরে খেলে যেতে পারি, তাহলে আমরা হারের থেকে বেশি ম্যাচ জিতবো।”

৯ মার্চ থেকে শুরু হবে চতুর্থ টেস্ট ম্যাচ। আগামী টেস্টে লক্ষ্য কী? তৃতীয় টেস্ট জিতে উঠে নিজেদের পরবর্তী পরিকল্পনার কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। স্মিথ বলেছেন, ”সিরিজ ড্র রাখাই আমাদের লক্ষ্য। তিন দিনে টেস্ট জেতার পরে আমাদের হাতে এখন অনেক সময়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠা আমাদের অনেক দিনের লক্ষ্য। ইংল্যান্ডে ফাইনালে জায়গা করে নেওয়াটা দারুণ ব্যাপার। আমরা সেই অনুযায়ী উদযাপন করবো।” 

[আরও পড়ুন: বিশ্বকাপে বোলারদের নিয়ে বিশেষ ভাবনা, জাদেজার জন্য CSK-কে বিশেষ বাতা বোর্ডের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement