shono
Advertisement

দেশ থেকে ফিরছেন না কামিন্স, চতুর্থ টেস্টে স্মিথই অধিনায়ক অস্ট্রেলিয়ার

ওয়ানডে সিরিজে কি কামিন্স নেতৃত্ব দেবেন? কী বলছে ক্রিকেট অস্ট্রেলিয়া?
Posted: 04:57 PM Mar 06, 2023Updated: 04:57 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ টেস্টেও স্টিভ স্মিথের (Steve Smith) হাতেই থাকবে দলের রিমোট কন্ট্রোল। ৯ মার্চ আহমেদাবাদে শুরু হচ্ছে শেষ টেস্ট ম্যাচ। সেই টেস্টের আগে দেশ থেকে ফিরবেন না প্যাট কামিন্স। তাই স্মিথই দলের ক্যাপ্টেন।

Advertisement

দিল্লি টেস্টের পরই অস্ট্রেলিয়ায় ফিরে গিয়েছিলেন কামিন্স (Pat Cummins)। অজি পেসারের মা মারিয়া ক্যানসারে আক্রান্ত। তিনি প্যালিয়েটিভ কেয়ারে রয়েছেন। ১৭ মার্চ থেকে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। সেই সিরিজে কি ফিরবেন কামিন্স? অজি পেসারকে নিয়ে সিদ্ধান্ত এখনও নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। আরও দিন কয়েকবাদে কামিন্সকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে। কামিন্স যদি স্থির করেন তিনি দেশ থেকে আর ফিরবেন না, তাহলে স্মিথই নেতৃত্ব দেবেন ওয়ানডে সিরিজেও। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে,”অস্ট্রেলিয়ায় পরিবারের সঙ্গে থাকার জন্য চতুর্থ টেস্ট থেকে ছিটকে গিয়েছে প্যাট কামিন্স।” ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে চতুর্থ টেস্টে দলের রিমোট কন্ট্রোল হাতে থাকবে স্টিভ স্মিথেরই হাতে। 

[আরও পড়ুন: ‘বিন্দুমাত্র দায়িত্ববোধ থাকলে পদত্যাগ করুক ওরা’, অজি নির্বাচকদের একহাত নিলেন গাভাসকর]

 

তৃতীয় টেস্টে স্মিথ দুর্দান্ত ক্যাপ্টেন্সি করেন। টেস্টে জিতে উঠে স্মিথকে বলতে শোনা গিয়েছে, ভারতের মাটিতে নেতৃত্ব দিতে পছন্দ করি। কামিন্স না থাকলেও অস্ট্রেলিয়ার জিততে সমস্যা হয়নি। ৯ উইকেটে তৃতীয় টেস্ট জিতে সিরিজে প্রাণ ফিরিয়েছে অস্ট্রেলিয়া। আহমেদাবাদে জয়ের লক্ষ্যে নামবেন অজিরা। কিন্তু ইন্দোরে টেস্ট জিতলেও পুরোদস্তুর দায়িত্ব নিতে যে রাজি নন স্মিথ, তা পরিষ্কার করে দিয়েছেন। স্মিথ বলেছেন, ”ক্যাপ্টেন হিসেবে আমার সময় শেষ হয়েছে। এটা এখন প্যাটের দল।”

২০১৮ সালে বল বিকৃতি কাণ্ডে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ। তাঁর হাত থেকে নেতৃত্ব কেড়ে নেওয়া হয়েছিল। সেই স্মিথ নেতৃত্ব প্রসঙ্গে বলছেন, ”ভারতে নেতৃত্ব দিতে আমি পছন্দ করি। এখানে খেলাটা অনেকটা দাবার মতো। প্রতিটি বলেই কিছু না কিছু হয়। বিশ্বের অন্যান্য জায়গার থেকে এই ভারতেই ক্যাপ্টেন্সি করতে আমার ভাল লাগে।”

এদিকে হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ঝাই রিচার্ডসন। ক্লাব ক্রিকেট খেলার সময়ে চোট পান রিচার্ডসন। ক্রিকেট অস্ট্রেলিয়া অবশ্য তাঁর বিকল্পের নাম ঘোষণা করেনি। 

[আরও পড়ুন: ‘একেবারেই ভাল লাগে না’, বিরাটের সঙ্গে তুলনা প্রসঙ্গে মুখ খুললেন স্মৃতি মন্ধানা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement