shono
Advertisement

ব্রিগেডে গীতাপাঠ, মোদির মঞ্চে ঠাঁই হচ্ছে না সুকান্ত-শুভেন্দুর!

নিচে সাধারণ ভক্তদের মতোই বসতে হবে তাঁদের।
Posted: 09:52 AM Dec 11, 2023Updated: 09:52 AM Dec 11, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: লোকসভা ভোটের (Lok Sabha Election) আগে হিন্দুত্বের আবেগ উসকে দিতে গেরুয়া শিবিরের উদ্যোগে ব্রিগেডে বসছে লক্ষ কণ্ঠে গীতাপাঠের আসর। ২৪ ডিসেম্বর কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের ওই মঞ্চে আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi)। আমন্ত্রিত মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌‌্যায়ও (CM Mamata Banerjee)। থাকছেন রাজ‌্যপাল সি ভি আনন্দ বোস, দেশের বিভিন্ন প্রান্তের সাধুসন্ত জন। অথচ সেই মঞ্চে জায়গা পাচ্ছেন না রাজ‌্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী! সূত্রের খবর এমনই।

Advertisement

সাধারণত সরকারি অনুষ্ঠান ছাড়া মঞ্চে প্রধানমন্ত্রীর পাশে থাকেন দলের রাজ‌্য সভাপতি, মুখ‌্যমন্ত্রী বা দলের পরিষদীয় নেতা। বিজেপি-সহ সব রাজনৈতিক দলে এটাই দস্তুর। সেই হিসেবে এ রাজ্যে মোদি এলে মঞ্চে তাঁর পাশে থাকেন রাজ‌্য বিজেপি সভাপতি ও বিরোধী দলনেতা। কিন্তু অখিল ভারতীয় সংস্কৃত পরিষদের উদ্যোগে আয়োজিত গীতাপাঠের আসরে সেই ছবিটা ভাঙা হচ্ছে বলেই খবর। সাধুসন্তদের এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী, মুখ‌্যমন্ত্রী, রাজ‌্যপালের আসন থাকলেও সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বা শুভেন্দু অধিকারীদের (Suvendu Adhikari) বসতে হচ্ছে নিচে, সাধারণ ভক্তজনের মাঝে। রাজ‌্য বিজেপি সূত্রে খবর, বিড়ম্বনা এড়াতে ইতিমধ্যে সেই কথা জানিয়েও দেওয়া হয়েছে রাজ‌্য বিজেপির দুই প্রধান নেতাকে।

[আরও পড়ুন: ‘লাকি’ টিকিটই ফেরাল ব্যাগ! সোশাল মিডিয়ায় পোস্ট যুবকের, ব্যাপারটা কী?]

মঞ্চে সুকান্ত-শুভেন্দুরা ব্রাত‌্য হলেও অনুষ্ঠানকে সফল করতে কোমর বেঁধেছে রাজ‌্য বিজেপি (BJP)। জেলায় জেলায় প্রচারে নেমে পড়েছেন বিজেপি নেতারা। এলাকা থেকে লোকজন নিয়ে হাজির থেকে অনুষ্ঠান সফল করার জন‌্য বার্তা দেওয়া হয়েছে বিধায়ক, সাংসদদের। অনুষ্ঠানের উদ্যোক্তাদের পক্ষ থেকে মানস ভট্টাচার্য জানিয়েছেন, ‘‘ব্রিগেডে সেদিনের মূল অনুষ্ঠান গীতাপাঠ। গীতার ১৮টি অধ্যায়ের মধ্যে থেকে পাঁচটি অধ্যায় পাঠ করা হবে। প্রধানমন্ত্রী এই উদ্যোগ নিয়ে কিছু বলতে পারেন। তবে মূল আশীর্বাণী দেবেন দ্বারকা মঠের শংকরাচার্য। আর কোনও বক্তৃতার কর্মসূচি থাকছে না।’’

[আরও পড়ুন: নতুন বছর ব্রিগেড সমাবেশের অনুমতি পেল না DYFI, পরবর্তী পদক্ষেপ কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement