shono
Advertisement

শুভমন গিলের তীব্র সমালোচনায় গাভাসকর, শুনে হেডেন বললেন, ‘সানি, তুমি বড় কড়া’

কেন রেগে গেলেন গাভাসকর?
Posted: 03:36 PM Mar 01, 2023Updated: 03:37 PM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুভমন গিলকে (Shubman Gill) একহাত নিলেন ভারতের কিংবদন্তি ওপেনার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। লোকেশ রাহুলের জায়গায় গিলকে প্রথম একাদশে রাখা হয়েছে এই টেস্টে। সেই শুভমন গিল এদিন ব্যর্থ হন। রোহিত শর্মা ও গিল ওপেনিং জুটিতে মাত্র ২৭ রান করেন। কিন্তু শুভমন গিলকে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়। আর সেই সমালোচনা করেন সুনীল গাভাসকর। সেটা অবশ্য গিলের ব্যাটিং নিয়ে নয়। ওভারের মাঝপথে কেন তিনি চিকিৎসা নিলেন, তার জন্যই গাভাসকরের সমালোচনার মুখে শুভমন গিল। 

Advertisement

ভারতের ইনিংসের সপ্তম ওভারের ঘটনা। ক্যামেরন গ্রিন বল করছিলেন। নন স্ট্রাইক এন্ডে ছিলেন শুভমন গিল। দ্রুত সিঙ্গলস নেওয়ার জন্য গিল ক্রিজ ছেড়ে বেরিয়ে পড়েছিলেন কিন্তু ক্রিজে ফিরে আসার জন্য ডাইভ দেন তিনি। তাতে চোটও পান কিছুটা। ফিজিওকে ডাকেন মাঠে। প্রাথমিক চিকিৎসা শুরু হয় গিলের। আর এতেই চটে যান গাভাসকর। ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। 

[আরও পড়ুন: ইন্দোরের পিচ দেখে ক্ষুব্ধ হেডেন, শাস্ত্রী দিলেন মোক্ষম জবাব]

শুভমন গিলের চিকিৎসা নেওয়া মেনে নিতে পারেননি গাভাসকর। তিনি বলে ওঠেন, ”শুভমন গিলের চিকিৎসা চলছে। ক্রিজে ফেরার জন্য ডাইভ দেয় শুভমন। তবে আমার মতে, ওভার শেষ হলে চিকিৎসা নেওয়া যেত। ফাস্ট বোলার বল করছিল। চার বল করে ফেলেছে। গরমও পড়েছে। ওভারটা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করাই যেত। তার পরে চিকিৎসা নিতেই পারত শুভমন গিল। গিল নন স্ট্রাইক এন্ডে দাঁড়িয়েছিল। স্ট্রাইকার্স এন্ডেও ছিল না। ছোট ছোট জিনিস পার্থক্য গড়ে দিতে পারে।”

ম্যাথু হেডেন গাভাসকরের সঙ্গে ধারাভাষ্য দিচ্ছিলেন। গাভাসকরের এধরনের সমালোচনা শোনার পরে হেডেনের মনে হয়েছিল তিনি একটু বেশি মাত্রাতেই সমালোচনা করছেন। হেডেন বলেন, ”ইউ আর এ হার্শ ম্যান।” কিন্তু গাভাসকর থামার পাত্র নন। তিনি বলেন, ”ভুললে চলবে না তুমি দেশের হয়ে খেলছো। আর মাত্র ২টি ডেলিভারি বাকি ছিল। তুমি নন স্ট্রাইক এন্ডে দাঁড়িয়ে আছো। তুমি যদি স্ট্রাইক নিতে তাহলে অস্বস্তি তোমার ব্যাটিংকে প্রভাবিত করতে পারত। তাই বলছি, দুটো ডেলিভারির শেষে গিল ফিজিওর কাছ থেকে চিকিৎসা নিতে পারত।” 

[আরও পড়ুন: নেইমার ও এমবাপের মধ্যে কে বেশি কাছের? ফিফার বর্ষসেরায় বুঝিয়ে দিলেন মেসি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement