shono
Advertisement

২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কোহলি? আইপিএলে পরীক্ষা দিক বিরাট, মত সানির

এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন কোহলি।
Posted: 06:51 PM May 26, 2023Updated: 06:51 PM May 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কি দেখা যাবে বিরাট কোহলিকে (Virat Kohli)? ভারতের কিংবদন্তি ওপেনার সুনীল গাভাসকর (Sunil Gavaskar) মনে করছেন, পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে দলে অন্তর্ভুক্ত করা হবে কিনা, তা নিয়ে বলার সময় এখনই হয়নি। মেগা টুর্নামেন্টের আগে কোহলিকে আইপিএল-পরীক্ষায় বসতে হবে, এমনটাই মত সানির। 

Advertisement

লিটল মাস্টার বলছেন, মেগা ইভেন্টের আগে আরও একটা আইপিএল পাওয়া যাবে। সেই টুর্নামেন্টে কোহলির পারফরম্যান্স দেখার পরে সিদ্ধান্ত নেওয়া উচিত বিশ্বকাপের দলে কোহলিকে নেওয়া হবে কিনা। 

[আরও পড়ুন: ‘নিলামে আমাকে কেউ কিনবে না’, কেন একথা বলেছিলেন ধোনি?]

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে ব্যর্থ হয়েছে ভারতীয় দল। তার পর থেকেই গুঞ্জন টি-টোয়েন্টির জন্য রোহিত ও বিরাটের কথা আর ভাবা হচ্ছে না।

অবশ্য টি-টোয়েন্টি ফরম্যাটে কোহলির ব্যাট কথা বলছে। এবারের আইপিএল থেকে ছিটকে গেলেও কোহলি পর পর দু’ ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে ক্রিস গেইলের সর্বাধিক আইপিএল সেঞ্চুরির রেকর্ড টপকে গিয়েছেন। সিনিয়র ক্রিকেটারদের কি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করা উচিত হবে?

এই প্রশ্নের জবাবে লিটল মাস্টার বলছেন, ”পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২৪ সালে। তার আগে মার্চ-এপ্রিলে হবে আইপিএল। সেই টুর্নামেন্টে কোহলির ফর্ম বিবেচনা করে দেখা হবে। এখনই বিরাটকে দলে নেওয়া নিয়ে আলোচনা করার সময় হয়নি। এবারের টুর্নামেন্টে দারুণ ফর্মে ছিল কোহলি। ধরা যাক, জুনে ভারতের কোনও টি-টোয়েন্টি প্রতিযোগিতা রয়েছে, তাহলে অবশ্যই কোহলিকে দলে নেওয়া উচিত। ”

এবারের আইপিএলে ১৪ ম্যাচে বিরাট করেন ৬৩৯ রান। দুটো সেঞ্চুরি এবং ছ’টি পঞ্চাশ করেন তিনি। কোহলির বর্তমান ফর্মের নিরিখে গাভাসকর মনে করেন, প্রশ্নাতীতভাবে ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া উচিত বিরাটের। সানি বলেছেন, ”বর্তমান ফর্মের নিরিখে বিচার করলে ভারতের আগামী টি-টোয়েন্টি ম্যাচে বিরাট আমার টি-টোয়েন্টি দলে থাকবে। ও দুটো শতরান করেছে। যেখানে পঞ্চাশ করাই কঠিন।” 

[আরও পড়ুন: ‘পকসো আইন ব্যবহার করে ফাঁসানো হচ্ছে, ওটা বদলে দেব’, হুমকি ব্রিজভূষণের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement