shono
Advertisement

উত্তরপ্রদেশের এই অখ্যাত গ্রামের ভোটার তালিকায় সানি লিওন, জানেনই না অভিনেত্রী!

এ কী হল! The post উত্তরপ্রদেশের এই অখ্যাত গ্রামের ভোটার তালিকায় সানি লিওন, জানেনই না অভিনেত্রী! appeared first on Sangbad Pratidin.
Posted: 02:16 PM Aug 26, 2018Updated: 02:46 PM Aug 26, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ভোটার লিস্টে ত্রুটি, মৃত ভোটারকে জীবিত বলা কিংবা উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে। এসব এদেশে নতুন কিছু নয়। কিন্তু এবার যা হল তা রীতিমতো হাস্যকর। উত্তরপ্রদেশের এক অখ্যাত গ্রামে ভোটার লিস্টে সানি লিওনের ছবি! রয়েছে কাক হরিণের মতো পশুপাখিরাও!

Advertisement

[রাফালে নিয়ে ‘ন্যাশনাল হেরাল্ড’-এর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের আম্বানির]

আসলে আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ভোটার লিস্টে সংশোধনীর কাজ চলছে যোগীর রাজ্যে। নির্বাচন কমিশনের তরফে খুঁটিনাটি খতিয়ে দেখে নতুন তালিকা প্রকাশের প্রক্রিয়া শুরু করা হয়েছে। এই নতুন তালিকা প্রকাশিত হওয়ার আগেই উত্তরপ্রদেশের বালিয়া জেলার একটি গ্রামের ভোটার লিস্টের ছবি ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। যাতে দেখা যাচ্ছে ৫১ বছর বয়সি এক মহিলার পাশে তাঁর ছবির পরিবর্তে রয়েছে অভিনেত্রী সানি লিওনের লাস্যময়ী ছবি। শুধু তাই নয়, রয়েছে পশুপাখিরাও। আরও একটি ক্ষেত্রে দেখা গিয়েছে বছর ৫৬-র এক প্রৌঢ়ের নামের পাশে একটি হাতির ছবি। কোথাও কারও নামের পাশে হরিণের ছবি, তো কোথাও আছে কাকের ছবি। যদিও, তালিকা এখনও সরকারিভাবে প্রকাশিত হয়নি। স্থানীয় এক সাংবাদিক ভোটার লিস্টের একটি পাতার ছবি তুলে নির্বাচন কমিশনেরই উচ্চতর আধিকারিকদের কাছে অভিযোগ জানান। তারপরই ভাইরাল হয় এই ছবি।

[বাজপেয়ীর নামে একাধিক জায়গার নামকরণের প্রস্তাব ঝাড়খণ্ডে]

কিন্তু কীভাবে হল এত বড় গাফিলতি? আধিকারিকদের উত্তর, এসবই নিচুতলার এক ডেটা এন্ট্রি অপারেটারের কারসাজি। এই কর্মী ইচ্ছে করেই এই ভুলগুলি করেছেন। আসলে, কিছুদিন আগেই শহর থেকে বালিয়া জেলার এই অখ্যাত গ্রামে বদলি করা হয়েছিল ওই ডেটা এন্ট্রি অপারেটারকে। তাঁর বদলা নিতেই ভুলে ভরা ভোটার তালিকা তৈরি করেছে সে। কমিশনের তরফে, ওই কর্মীর বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। এবং খুব দ্রুত ভুল শুধরে নতুন করে তালিকা প্রকাশ করা হবে বলে ঘোষণা করা হয়েছে।

The post উত্তরপ্রদেশের এই অখ্যাত গ্রামের ভোটার তালিকায় সানি লিওন, জানেনই না অভিনেত্রী! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement