shono
Advertisement

ছেলের সঙ্গে বাবা দেখা করবে মন্দির ও মলে! বিচ্ছেদের মামলায় সুপ্রিম নির্দেশ

পরিবার আদালতের নির্দেশে ছেলের 'কাস্টডি' পেয়েছে মা।
Posted: 09:28 PM Nov 04, 2023Updated: 09:28 PM Nov 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালক ছেলের সঙ্গে বাবা দেখা করতে পারবেন নির্দিষ্ট মন্দির, আশ্রম এবং মলে। কেরলের (Kerala) এক দম্পতির বিবাহবিচ্ছেদের মামলায় এমনই রায় দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। পরিবার আদালতের রায়ে আগেই ছেলের হেফাজত পেয়েছেন মা। পাশাপাশি বাবাকে আদালত চত্বরে ছেলের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়েছিল। পরিবার আদালত এবং কেরল হাই কোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে মামলা করেছিলেন ওই ব্যক্তি। তাতেই মন্দির, আশ্রম এবং মলে ছেলের সঙ্গে দেখা করার অনুমতি মিলল।

Advertisement

উল্লেখ্য, পরিবার আদালতের রায়ে মা যেমন ছেলেকে নিজের কাছে পেয়েছেন, তেমনই বাবা কখন এবং কোথায় ছেলের সঙ্গে দেখা করতে পারবেন তাও বলা হয়েছিল। জানানো হয়, রবিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টের মধ্যে পরিবার আদালতের প্রাঙ্গণেই ছেলের সঙ্গে দেখা করতে পারবেন বাবা।

[আরও পড়ুন: ১০ লাখ থেকে ৩ বছরে ১০ কোটি সম্পত্তি শিশিরের! ‘কোন জাদুতে’, প্রশ্ন কুণালের

এই নির্দেশকে চ্যালেঞ্জ করে কেরল হাই কোর্টে গিয়েছিলেন বাবা। যদিও হতাশ হতে হয়। কারণ পরিবার আদালতের রায় বহাল রাখে কেরলের সর্বোচ্চ আদালত। এর পর সুপ্রিম কোর্টে মামলা করেন ওই ব্যক্তি। মামলা উঠেছিল বিচারপতি এএস বোপান্না এবং বিচারপতি পিএস নরসিংহের ডিভিশন বেঞ্চে। ৩১ অক্টোবরের রায়ে সুপ্রিম নির্দেশ ছিল- কোল্লামের একটি মলে ছেলের সঙ্গে সময় কাটাতে পারবেন বাবা।

[আরও পড়ুন: সন্ধ্যা নামলেই বাড়ির ছাদে বিকট শব্দ, ‘ভূতে’র উপদ্রবে কাঁটা গৃহস্থ]

সেই রায়কে সামান্য সংশোধন করে এবার জানানো হল, ছেলেকে অমৃতাপুরী আশ্রমের শ্রীমাতা অমৃতাআনন্দয়ী দেবীর মন্দির এবং কোল্লামের একটি মন্দিরে ছুটির দিনে নিয়ে যেতে পারবেন বাবা। বিচারপতিদের নির্দেশে আরও বলা হয়েছে, যত দিন না মূল বিবাহবিচ্ছেদের মামলার নিষ্পত্তি হচ্ছে, তত দিন এই অন্তর্বর্তিকালীন নির্দেশ বহাল থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement